চাঁপাইনবাবগঞ্জ তিন উপজেলায় ভোট গ্রহণ আজ



চাঁপাইনবাবগঞ্জের নাচোল-গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ আজ। বুধবার এই তিন উপজেলায় ১৮৪টি কেন্দ্রে সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ৪ লাখ ৭৩ হাজার ৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 
ফলে ভোট কেন্দ্রেগুলোয় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। মাঠে থাকবে র‌্যাব, পুলিশ,বিজিবিসহ অনান্য আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা।
এদিকে মঙ্গলবার ১৮৪ টি কেন্দ্রে ব্যালট পেপার বাদে সকল নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। 
তিনটি উপজেলায় তিনপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩২ জন প্রার্থী।  তাদের মধ্যে নাচোল উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৪, ভাইস চেয়ারম্যান ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান পদে ৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নাচোল উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন আব্দুল কাদের (ঘোড়া) ও মোঃ আবু রেজা মোস্তফা কামাল শামীম (আনারস)। ভাইস চেয়ারম্যানে আশরাফুল হক (টিউবওয়েল), কামাল উদ্দীন (চশমা), মশিউর রহমান (তালা)  এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জান্নাতুন নাঈম মুন্নী (হাঁস) ও শামীমা ইয়াসমিন (বৈদ্যুতিক পাখা) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদে মোঃ হুমায়ন রেজা (ঘোড়া) মোহাঃ আশরাফ হোসেন (আনারস), মোসাঃ হালিমা খাতুন (কাপ-পিরিচ) ও মোসাঃ মাহফুজা খাতুন (মটরসাইকেল), ভাইস চেয়ারম্যান পদে নজরুল ইসলাম (চশমা), হাসানুজ্জামান নূহু (টিউবওয়েল), দেলওয়ার হোসেন (তালা), মাসুদ পারভেজ (মাইক), মোকসেদুর রহমান (টিয়া পাখি) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিরা (সেলাই মেশিন), জোহনা খাতুন (ফুটবল), শামীমা বেগম (কলস), শিরিন আক্তার (পদ্ম ফুল), সুলতানা খাতুন (হাঁস), শামীমা জাহান (বৈদ্যুতিক পাখা) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে মোহাম্মদ বাবর আলী (আনারস), মো. আনোয়ারুল ইসলাম (চিংড়ি মাছ), মোহাঃ আব্দুল খালেক (কাপ-পিরিচ), মোঃ শরিফুল ইসলাম (মোটরসাইকেল), মোহা. আব্দুল গাফফার (ঘোড়া), ভাইস চেয়ারম্যান পদে কায়সার আহমেদ (তালা), হুসেন আলী (টিউবওয়েল), কামাল উদ্দীন (চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেশমাতুল আরশ (ফুটবল) ও শাহজাদী খাতুন (হাঁস) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

রিটার্নিং কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, তিনটি উপজেলায় ভোট গ্রহণের জন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভোটের দিন সকাল ব্যালট পেপারসহ অনান্য নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্র পৌঁছে যাবে।
তিনি আরও জানান, নাচোল উপজেলায় ৫৭ টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এ উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৭৬ জন। আর গোমস্তাপুর উপজেলায় ৮৯ টি কেন্দ্রের ভোট গ্রহণ করা হবে। এ উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ২৬ হাজার ৩০ জন। 
এছাড়াও ভোলাহাট উপজেলায় ৩৮ টি কেন্দ্রের ভোট দিবেন ৮৬ হাজার ২২৯ ভোটার।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৮ মে,২০২৪