শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন আজ



দ্বিতীয় ধাপে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন আজ। এই উপজেলায় ১৬৬টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ব্যালেটের মাধ্যমে বিকেল ৪টা পর্যন্ত  ৪ লাখ ৭৮ হাজার ৭০২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজনসহ মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নির্বাচনকে সুষ্ঠু করতে র‌্যাবের ৪০ জন সদস্য, বিজিবির তিন প্লাটুন (এক প্লাটুন সংরক্ষিত), পুলিশের ৮৫০ সদস্য ও ২ হাজার ২০০ আনসার সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য দায়িত্ব পালন করবেন। বেসামরিক প্রশাসন ও নির্বাচন কমিশনের সহায়তায় স্ট্রাইকিং ফোর্স থাকবে। এছাড়া ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।
এর আগে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম। সোমবার সকালে উপজেলার ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভার ১৬৬টি কেন্দ্রে ব্যালট পেপার ছাড়া সকল নির্বাচনী সরঞ্জাম বিতরণ করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেন। 
তিনি জানান, ভোট গ্রহণের মালামাল পৌঁছানো ও নিরাপত্তা ব্যবস্থাসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হয়েছে। তবে উপজেলার দুটি দূর্গম ইউনিয়নের পাঁচটি ভোট কেন্দ্রে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে ব্যালট পেপারসহ অন্যান্য সরঞ্জামাদি পাঠানো হয়েছে। নির্বাচনকে সামনে রেখে তিন স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২১ মে, ২০২৪