চাঁপাইনবাবগঞ্জে আ’লীগ নেতা গাড়িতে ককটল হামলা<২৬ টি ককটেল উদ্ধার



চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের সদস্য ও শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন আ’লীগ  সাধারণ সম্পাদক আব্দুস সালামের প্রাইভেটকারে ককটেল হামলা করেছে দুর্বৃত্তরা । এতে  আহত হয়েছে ২জন। 
রবিবার রাতে সদর উপজেলার ঘোড়াস্ট্যান্ড- চৌধুরী মোড় এলাকায় এই দূর্ঘটনা ঘটে। 
এদিকে হামলার পর রাতেই পুলিশ দুটি পৃথক স্থানে অভিযান চালিয়ে ২৬টি ককটেল উদ্ধার করে। এছাড়াও হামলার সাথে জড়িত থাকার অভিযোগ ৩ জনকে আটক করেছে পুলিশ। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত রবিবার রাত ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার লাভাঙ্গা গ্রামে নিজ বাড়িতে ফেরার সময় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার থেকে মহারাজপুর ইউনিয়নের চৌধুরীর মোড় এলাকায় হামলার শিকার হন জেলা পরিষদের সদস্য সালাম। এ সময় তাঁর গাড়ি লক্ষ্য করে অন্তত: ১০টি ককটেল বিস্ফোরণ ঘটায় দূবৃত্তরা। এতে সালাম অক্ষত থাকলেও আহত হয়েছেন তাঁর সাথে থাকা জেলা পরিষদের হিসাবরক্ষব মো. মামুন ও কার চালক রহিম বাদশা। 





এ ঘটনায় সোমবার (২৫ মার্চ) বিস্ফোরক আইনে ও  দন্ডবিধির একাধিক ধারায় ২২ জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা করেছেন সালাম।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মিন্টু রহমান বলেন,  মামলার পর পুলিশ অভিযান চালিয়ে শিবগঞ্জের নয়ালাভাঙ্গা ইউনিয়নের ড্ইাংপাড়া গ্রামের মতিন, একই ইউনিযনের জনি এবং সদর উপজেলার সিজার নামে একজনসহ ৩ জনকে আটক করা হয়েছে। পরে মতিনের বাড়ির পেছনেএকটি বাঁশঝাড় থেকে ২১টি ককটেল উদ্ধার করা হয়।  
ওসি আরও বলেন, হামলার সময় গাড়িতে জেলা পরিষদের সদস্য সালাম ও হিসাব রক্ষক মামুন, চালক রহিম বাদশাসহ ৫ জন ছিলেন। ককটেল হামলায় জেলা পরিষদের হিসাব রক্ষক মামুন আহত হয়েছে। 
এ ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে। মামলার অন্য আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান ওসি। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৫ মার্চ, ২০২৪