নৌকার দুই এমপিসহ চাঁপাইনবাবগঞ্জ ৩টি আসনে মনোনয়ন জমা দিলেন ৭ প্রার্থী



 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামীলীগ মনোনীত নৌকার দুই এমপিসহ চাঁপাইনবাবগঞ্জের ৩টি আসনে ৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ৭ জন প্রার্থীর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ২ জন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। 
বুধবার রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারদের কাছে তারা উৎসবমুখর পরিবেশে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।
 বিকেলে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আব্দুল ওদুদ  জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁনের কাছে তার মনোনয়নপত্র দাখিল করেন।  
এর আগে আব্দুল ওদুদ দলীয় কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করতে আসেন। 
এছাড়াও এই আসনে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’র কামরুজ্জামান খাঁন মনোয়নপত্র দাখিল করেন।



অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মু. জিয়াউর রহমান গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নিশাত আনজুম অনন্যার কাছে তার মনোনয়নপত্র দাখিল করেন।
বুধবার সকালে তিনি রহনপুর বড়বাজারস্থ বেগম কাচারির নিজ কার্যালয় থেকে গোমস্তাপুর, ভোলাহাট ও নাচোল উপজেলার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে উপস্থিত হন।
এই আসনে বিএনএফ’র মো. আজিজুর রহমান তার মনোনয়নপত্রটি দাখিল করেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাইমেনা শারমীনের কাছে।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক এমপি গোলাম রাব্বানী, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’র প্রার্থী নূরুল ইসলাম জেন্টু ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নবাব মো. শামসুল হোদা শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এই নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার আবুল হায়াতের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

উল্লেখ্য,  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর বৃহস্পতিবার। ১ থেকে ৪ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাছাই হবে, রিটার্নিং অফিসারের বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৫ থেকে ৯ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর রবিবার, প্রতীক বরাদ্দ করা হবে ১৮ ডিসেম্বর সোমবার এবং আগামী ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে স্বচ্ছ ব্যালট বাক্সে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ভোটার রয়েছেন ১৩ লাখ ৫৩ হাজার ৩২১ জন। 
এর মধ্যে পুরুষ ভোটার ৬ লাখ ৮৩ হাজার ৪৭৮ জন ও মহিলা ভোটার ৬ লাখ ৬৯ হাজার ৮৪৩ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৫১২টি, নতুন ভোট কেন্দ্র ৪৫টি এবং ভোট কক্ষ ৩ হাজার ৭৮টি ও অস্থায়ী ভোট কক্ষ ১৫১টি। জেলা নির্বাচন অফিস এই তথ্য জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৯ নভেম্বর, ২০২৩