চাঁপাইনবাবগঞ্জে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাকাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তুর উদ্বোধন




চাঁপাইনবাবগঞ্জে প্রায় ২৫ কোটি ২৫ লাখ টাকার ব্যয় ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাকাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে
চাঁপইনবাবগঞ্জ টেকনিক্যাল অ্যানড্ বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ৪তলা ভিত বিশিষ্ট ১ তলা, চাঁপাইনবাবগঞ্জ মহিলা সরকারি কলেজে, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভিত বিশিষ্ট অ্যাকডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ এমপি।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি আব্দুল ওদুদ এমপি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় এলে চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য পাইপলাইনের মাধ্যমে গ্যাস সংযোগের ব্যবস্থা করা হবে, মহাসড়ক চার লেন করা হবে, নয়াগোলায় মহানন্দা নদীর ওপর আরো একটি ব্রিজ নির্মাণ করা হবে। এসব কাজ বাস্তবায়ন করতে হলে আওয়ামী লীগ সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। তার প্রমাণ আপনারা গত চার বছরে পেয়েছেন। এই আসনে বিএনপির এমপি নির্বাচিত হওয়ায় গত চার বছরে কোনো শিক্ষা প্রতিষ্ঠান বা কোনো রাস্তায় একটি ইটও পড়েনি। নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের আমি ভিত্তি প্রস্তুর স্থাপন করেছিলাম, বিএনপির এমপি সাহেব ১০ তলার নামে কালক্ষেপন করে সেই কাজ বন্ধ রেখেছিলেন। কাজেই আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।  এছাড়া সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে আধুসিক সুযোগ সুবিধা সংবলিত দৃষ্টিনন্দন প্রশাসনিক ও অ্যাকাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে এবং হচ্ছে, তারিই ধারাবাহিকতায় এইসব ভবনের ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করলাম। 

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র জিয়াউর রহমান আরমান, পৌর কাউন্সিল মিনহাজুল ইসলাম, ইব্রাহীম আলী। এছাড়াও স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান প্রধানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৬তলা ভিতবিশিষ্ট ভবনগুলো নির্মাণে ব্যয় হবে প্রায় ৮ কোটি টাকা এবং ১তলা ভবনটিতে ব্যয় হবে সোয়া কোটি টাকা। 
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি মসজিদ, ৯ টি গোরস্থান ও ৪ টি মন্দিরের উন্নয়ন কাজের উদ্বোধন করেন এমপি ওদুদ। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০১ নভেম্বর,২০২৩