চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিক মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন



দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের মামলা প্রত্যাহারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 
রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিক সমাজের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচি চলাকালে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদুল হুদা অলকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু, এসএটিভি’র প্রতিনিধি আহসান হাবিব, যমুনা টেলিভিশনের প্রতিনিধি মনোয়ার হোসেন জুয়েল, দৈনিক করতোয়া’র প্রতিনিধি জাকির হোসেন, ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি জহরুল ইসলাম। সমাবেশে সংহতি প্রকাশ করেন, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাফুদৌলা, দৈনিক সানসাইন পত্রিকার বাণিজ্যিক কর্মকর্তা আবু তাহের খোকন। 
সমাবেশে বক্তারা সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে দায়ের মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, দেশে স্বাধীন সাংবাদিকতা নিশ্চিত করতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি সাংবাদিক সমাজের দীর্ঘদিনের। কিন্তু সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করে, সংশোধন করা হয়েছে। এরই মধ্যে এই আইনে ঠাকুরগাঁও-এ সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে মামলা হয়েছে। বক্তারা, সাংবাদিক মামুনের বিরুদ্ধে করা মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। 
মানববন্ধন ও সমাবেশ কর্মসুচিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি এমরান ফারুক মাসুম, সিটি প্রেসক্লাবে সভাপতি সাজেদুল হক সাজুসহ চাঁপাইনবাবগঞ্জের বিভিন্নস্তরের সাংবাদিকরা অংশ নেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৪ সেপ্টেম্বর, ২০২৩