ইয়ুথ ক্যাম্পে যোগ দিতে > ভারত থেকে চাঁপাইনবাবগঞ্জে ঢুকলো সাইকেল র‍্যালি



বাংলাদেশের নোয়াখালিতে গান্ধি আশ্রমে 'কানেকটিং ইয়ুথস ফর পিস অ্যান্ড হারমনি’ শীর্ষক ইন্টারন্যাশনাল ক্যাম্প-২০২৩য়ে যোগ দিতে ভারতের মহারাষ্ট্র থেকে বাইসাইকেল র‍্যালি নিয়ে বাংলাদেশ এলেন ৫২ সদস্যের একটি দল।
 শুক্রবার দুপুরে বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করেন।  
পরে সোনামসজিদ স্থলবন্দরে ভারত-বাংলাদেশ সাইকেল র‌্যালি পৌঁছালে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল তাদের সংবর্ধনা দেন।
এ সময় নোয়াখালির গান্ধী আশ্রমের প্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল জীবন কানাই দাশ,
উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগমসহ অন্যরা উপস্থিত ছিলেন।
বাইসাইকেল র‌্যালিতে অংশগ্রহণকারীরা সংসদ সদস্যকে সঙ্গে নিয়ে সোনামসজিদ প্রাঙ্গণে অবস্থিত বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। 
এর আগে গত ১৫ সেপ্টেম্বর র‌্যালিটি ভারতের আহমেদনগর থেকে শুরু হয়। র‌্যালিটি আগামী ২৮ সেপ্টেম্বর নোয়াখালি পৌঁছাবে। সাইকেল র‌্যালিতে ভারতের ৫০ জন ও ইংলান্ডের ২ জন নাগরিক অংশ নেন।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াত এই তথ্য নিশ্চিত করে বলেন-নোয়াখালিতে গান্ধি আশ্রমে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত ‘কানেকটিং ইয়ুথস ফর পিস অ্যান্ড হারমনি’ শীর্ষক ইন্টারন্যাশনাল ইয়ুথ ক্যাম্প অনুষ্ঠিত হবে। ওই ক্যাম্পে যোগ দিতে ৫২ জনের একটি দল বাই সাইকেল যোগে ভারতের মহারাষ্ট্র থেকে বাংলাদেশে আসে। তারা শুক্রবার দুপুরে আসার পর কল্যাণপুর হর্টিকালচার সেন্টারে রাত্রি যাপন করবেন এবং আগামীকাল (আজ) শনিবার সকালে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২২ সেপ্টেম্বর,  ২০২৩