চাঁপাইনবাবগঞ্জে পুকুরে ডুবে ও সাপের কামড়ে দুইজনের মৃত্যু



চাঁপাইনবাবগঞ্জে পুকুরে ডুবে ও সাপের কামড়ে এক আম ব্যবসায়ীরসহ দু' জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলো মাদারীপুরের শিবচর উপজেলার ভদ্রাসন গ্রামের মোতালেব হোসেন মাতব্বরের ছেলে মোহাম্মদ আলী (৪০) ও গোমস্তাপুর উপজেলা পার্বতীপুর  ইউনিয়নের বড়দাদপুর গ্রামে মৃত সিদ্দিকের স্ত্রী সবেদা বেগম (৮৪)।
সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাপের কামড়ে একজন ও বিকালে গোমস্তাপুরে পুকুরে ডুবে এক বৃদ্ধা নারীর মৃত্যু হয়। 
গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান জানান, দুপুরে সবেদা বেগম বাড়ির পাশে পুকুরে গোসল করতে যায়। এ সময়  পায়ের সাথে নিজের কাপড়ের প্যাচ লেগে পানিতে ডুবে মারা যায়। পরে স্থানীয়রা তার মরদেহ ভাসতে দেখে উদ্ধার করে।  
 আইনগত ব্যবস্থা নিয়ে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে বলেও জানান ওসি। 
অন্যাদিকে শিবগঞ্জে কলাবাড়ী এলাকার মেসার্স এলাহী ভরসা এন্টারপ্রাইজ ফল ভান্ডার আড়তে ঘুমন্ত অবস্থায় সাপের কামড়ে মোহাম্মদ আলী নামে এক আম ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।
এদিকে দায়িত্বরত চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলার অভিযোগ করে আড়ত মালিক আবু সালেহ বলেন, রবিবার রাতে মোহাম্মদ আলীসহ তিনজন আম ব্যাপারী আড়তে ঘুমিয়ে ছিল। রাত দুইটার দিকে একটি বিষাক্ত সাপ মোহাম্মদ আলীকে কামড় দিয়ে আমের ক্যারেটের সারির ভেতর ঢুকে পড়ে। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে সাপে কাটার ভ্যাকসিন না দিয়ে স্বাভাবিক চিকিৎসা চালিয়ে যান কর্তব্যরত চিকিৎসক। সোমবার সকাল ৯টার দিকে অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যা জেলা হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
 আবু সালেহ অভিযোগ করে বলেন, রাতেই যদি উন্নত চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জ বা রাজশাহী স্থানান্তর করা হতো, তাহলে ভ্যাকসিন দিয়ে বাঁচানো যেত। কিন্তু চিকিৎসক ভ্যাকসিন না দিয়ে অবহেলা করেছেন। যদিও দায়িত্ব পালনে অবহেলার বিষয়টি অস্বীকার করেন ডা. মশিউর রহমান মানিক। তিনি দাবি করে বলেন, আমি নিয়ম মেনেই সঠিক চিকিৎসা দিয়েছি। 
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান বলেন, পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক / ২৮ আগস্ট, ২০২৩