ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জের দু'জনের মৃত্যু



রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে একদিনে চাঁপাইনবাবগঞ্জের দুই রোগীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৮ আগস্ট) গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

বুধবার (৯ আগস্ট) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ইনচার্জ ডা. তানজিমুল বারি এ তথ্য নিশ্চিত করেন গণমাধ্যমকে।

তিনি বলেন, ওই ব্যক্তিরা ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি ছিলেন। এর মধ্যে একজন কিশোর, তার নাম সৈকত (১৮)। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার আলীনগর মহল্লায়। অপর জনের নাম আইয়ুব আলী (৪০)। তিনি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের ফুলবাড়িয়া এলাকার বাসিন্দা এবং পেশায় কৃষক ছিলেন। আর তাদের মধ্যে আইয়ুব আলী মঙ্গলবার রাতে এবং সৈকত বুধবার ভোরে মারা যায়।
রামেক হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ইনচার্জ ডা. তানজিমুল বারি আরও বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সৈকতকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই তাকে আইসিইউতে নেওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে তাকে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করে কর্তব্যরত চিকিৎসক। আর আইয়ুব আলী তারও আগে থেকে রামেক হাসপাতালে ভর্তি ছিলেন।

এদিকে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম এ শামীম আহাম্মদ জানান, ডেঙ্গু হওয়ার পর শনিবার (৫ আগস্ট) আইয়ুব আলীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার (৭ আগস্ট) তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার গভীর রাতে তার মৃত্যু নিশ্চিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৯ আগস্ট, ২০২৩