চাঁপাইনবাবগঞ্জে ব্যবসায়ীর কাছ থেকে পাঁচ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ



চাঁপাইনবাবগঞ্জে সংস্কার কাজ চলা মার্কেটে চাঁদা দাবি করে না পেয়ে এক ব্যবসায়ীকে মারধর ও পাঁচ লাখ টাকা ছিনিয়ের নেওয়ার অভিযোগ এনে মঙ্গলবার সংবাদ সম্মেলন করেছেন ওই মার্কেটের ব্যবসায়ী আব্দুল বারী। বিকেলে জেলা শহরের ফুড ক্লাবে এসব অভিযোগ এনে তিনি সংবাদ সম্মেলন করেন।
ক্লাব সুপার মার্কেটের ফুড ক্লাবের মালিক আব্দুল বারী বিকেলে ফুড ক্লাব এক সাংবাদিক সম্মেলনে লিখিত অভিযোগে বলেন, ' সকল নিয়ম মেনে গত ০৪ এপ্রিল আমার স্ত্রী ডা. আসমা মাসুদা স্বর্ণার নামে ফুড ক্লাবের নিচের সাবেক রাধুনী হোটেলের জায়গাটি কিনে নেই। এরপর তা খারিজ করে সেখানে সংস্কার কাজ শুরু করি। কিন্তু কাজ শুরুর পর থেকেই জেলা শহরের একটি সন্ত্রাসী গ্রুপ আমার কাছে চাঁদা দাবি করে এবং জায়গা ছেড়ে দেয়ার জন্য বলে। না দিলে হত্যার হুমকিও দেয়। এনিয়ে সদর থানায় মামলা করতে গেলে মামলা না নেয়ায় আদালতে সন্ত্রাসীগ্রুপের হোতা চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আজাইপুর গ্রামের গার্মেন্টস ব্যবসায়ী আব্দুর রহমানসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে  মামলা করি। মামলার পরে মিমাংসা করার শর্তে তারা আদালতে জামিন নেয়। তারা জামিনে বেরিয়ে এসে আবারও আমার সংস্কার কাজে বাধা হয়। নানান রকম হুমকি দিতে থাকে। সর্বশেষ আমি জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের শরণাপন্ন হয়। তাকে সকল কাগজপত্র দেখানোর পর মৌখিকভাবে কাজের অনুমতি দেন।
আব্দুল বারী অভিযোগ করে বলেন, ' এরজের ধরে দুপুর তিনটার দিকে আমি ৫ লাখ টাকা নিয়ে ব্যাংকে যাবার আমার থেকে বের হয়ে দ্বিতীয় তলায় সোনালী ব্যাংকের গেটের কাছে আসলে জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমীনের লোকজন রুবেল, ওয়াহেদ, বাদশা, শাহ আলমসহ ২০-২৫ জন সন্ত্রাসী আমার উপর হামলা করে টাকা ছিনতাই করে নেয়। যা ব্যাংকের সিসিটিভি ক্যামেরায় দেখতে পাওয়া যাবে'।
সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ' জেলার প্রভাবশালী দুইজন রাজনৈতিক নেতা সন্ত্রাসীগ্রুপকে মদদ দেয়ায় পুলিশ ন্যয় বিচার দিচ্ছেনা, নিরপেক্ষভাবে কাজ করছেনা'।
আব্দুল বারী জানান, ঘটনার সময় জরুরি সহয়তা ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তিনি ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।
এব্যাপারে ব্যবসয়ী আব্দুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে টাকা ছিনতাই বা হত্যার হুমকি অস্বীকার করে বলেন,' ক্লাব সুপার মার্কেটের জায়গাটির প্রকৃত মালিক আমরা'।
এবিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, আজকের ঘটনায় খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তবে সন্ধ্যা পর্যন্ত থানায় কোন লিখিত অভিযোগ হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৬ জুন, ২০২৩