শিবগঞ্জ সীমান্তে ২ কেজি হেরোইন উদ্ধার



চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা থেকে  ২ কেজি ১০০ গ্রাম হেরোইন ও ৫ হাজার ৭০০ পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি।  
 শনিবার রাতে শিবগঞ্জ সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে হেরোইন ও ইয়াবা উদ্ধার করে। 
 রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি)' র অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া জানান,  কামালপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে কিছু চোরাকারবারী ভারত হতে বিপুল পরিমান মাদক নিয়ে বাংলাদেশে আসবে। এমন তথ্যের ভিত্তিতে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৮৮/৩ এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দৌলতবাড়ি নামক স্থানে ওঁৎ পেতে থাকে। এক পর্যায়ে রাতে চোরাকারবারীরা মাদক নিয়ে ভারত হতে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা একটি বস্তা ফেলে ভারতের দিকে পালিয়ে যায়।পরে ফেলে যাওয়া বস্তা তল্লাশী করে ২ কেজি ১০০ গ্রাম হেরোইন ও  ৫ হাজার ৭০০পিস ইয়াবা উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, চোরাকারবারিরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও মাদক ও অবৈধ চোরাচালান বন্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক / ০৭ মে, ২০২৩