প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগের বিক্ষোভ



রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ মিছিল ও  প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন।
সোমবার বিকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নবাবগঞ্জ সরকারি কলেজে সামনে মুজিব চত্বরে গিয়ে  সমাবেশ মিলিত হয়। 
 সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  ও জেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  ডাঃ গোলাম রাব্বানী, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, 
জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শরিফুল আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফায়জার রহমান কনক, জেলা ছাত্রলীগের সভাপতি সাইফ জামান আনন্দ। 
এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ দুরুল হোদা, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য শহীদুল হুদা অলক, গোলাম শাহনেওয়াজ অপুসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যখন সব বাধা উপেক্ষা করে দেশের উন্নয়ন করছেন, ঠিক তখনই স্বাধীনতা বিরোধী শক্তি আবারও সে উন্নয়ন থামিয়ে দেওয়ার জন্য পাঁয়তারা করছে।
সমাবেশে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে গ্রেফতার ও শাস্তির দাবি জানান বক্তারা। 



এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে গোমস্তাপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করছে আওয়ামী লীগ। 
 গোমস্তাপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে  বিকালে গোমস্তাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। 
এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু: জিয়াউর রহমান, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দীন , চৌডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া হাবিবসহ আওয়ামী লীগ ও অন্যান্য সংগঠনের নেতা-কর্মীরা ।
উল্লেখ্য, গত শুক্রবার (১৯ মে) সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে বিএনপির 
সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২২ মে, ২০২৩