চাঁপাইনবাবগঞ্জে যুবলীগ নেতা হত্যা মামলায় কৃষকলীগ নেতাসহ গ্রেফতার ৫


চাঁপাইনবাবগঞ্জে যুবলীগ নেতা ও শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর খাইরুল আলম জেম হত্যাকান্ডের ঘটনায় জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদকসহ ৫ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ । গ্রেফতারকৃতরা হচ্ছে, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও হত্যা মামলার ০৩ নম্বর আসামী জেলা শহরের মিলকি বাগানপাড়া মহল্লার মৃত আলতাব হোসেনের ছেলে মেসবাহুল হক টুটুল (৪২), তার সহযোগী জেলা শহরের মসজিদপাড়া মহল্লার মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে মো. মাসুদ রানা ওরফে রানা (৩৮) মাসুদ রানা, একই এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে মো. ইব্রাহিম ওরফে দাউদ ইব্রাহিম ওরফে হাবা (৩২), হুজরাপুর রেলবাগান এলাকার রিয়াজ উদ্দিনের ছেলে শামীম রেজা (৩৫) ও প্রান্তিকপাড়া মহল্লার সানাউল হকের ছেলে মিলন হোসেন (৩০)।
গতকাল সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এতথ্য জানিয়েছেন পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব।



সংবাদ সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রাকিব বলেন, জেম হত্যার পর থেকে এজাহারভুক্ত আসামীরা আত্মগোপনে চলে যায়। পরবর্তীতে থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ রোববার দিবাগত রাতে  অন্য জেলা থেকে যৌথভাবে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করে।
পুলিশ সুপার আরও বলেন, গ্রেফতারকৃত আসামিদের আদালতে সোপর্দ করা হবে এবং পুলিশের পক্ষ থেকে রিমান্ডের আবেদন করা হবে। রিমান্ড আবেদন মঞ্জুর হলে ব্যাপক জিজ্ঞাসাবাদের মাধ্যমে খাইরুল আলম জেমকে হত্যার রহস্য বেরিয়ে আসবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও মানুষের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ বদ্ধপরিকর রয়েছে বলে জানান, পুলিশ সুপার। এসময় সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করেন তিনি। হত্যাকান্ডে জড়িত অন্যদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান সরকার, আতোয়ার রহমান, সদর থানার ওসি সাজ্জাদ হোসেন।
উল্লেখ্য, গত ১৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জে শহরের উদয়ন মোড় এলাকায় ইফতারির বাজার করার সময় দুর্বৃত্তরা খায়রুল আলম জেমকে দেশী-বিদেশী ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি করে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রক্রিয়াকালে তার মৃত্যু হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪ এপ্রিল, ২০২৩