পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪ জনকে কারাদণ্ড


চাঁপাইনবাবগঞ্জে পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ট্রাক্টরসহ চারজনকে আটক করা হয়েছে। পরে আটককৃত চারজনকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জুবায়ের হোসেন।
বুধবার সকালে শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের পদ্মা নদীর ৬ নং বাধে এই অভিযান চালানো হয়।
দন্ড-প্রাপ্তরা হল- সদর উপজেলার রামচন্দ্রপুর হাট এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে ওসিম (২৮), নরেন্দ্রপুর গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে সাহাবুল হোসেন (২৭), শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর গ্রামের সম্ভু আলীর ছেলে রাজু (৩৪) ও নারায়ণপুর গ্রামের আবদুল আওয়ালের ছেলে মেহেদী হোসেন (২৩)।
ভ্রাম্যমাণ আদালতে বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন জানান, পদ্মা নদীর তীর থেকে অবৈধভাবে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা বালু উত্তোলন করছে- এমন সংবাদের ভিত্তিতে সকালে পদ্মা নদীর ৬ নম্বর বাঁধ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত থাকার অপরাধে ৪ জনকে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়। তিনি আরও জানান, শিবগঞ্জ থানা পুলিশ মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন। জনস্বার্থে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে এমন অভিযান অব্যহত থাকবে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১ মার্চ,২০২৩