চাঁপাইনবাবগঞ্জে মা-মেয়ে হত্যার দায়ে তিন আসামীকে ফাঁসির আদেশ


চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার উপরাজারামপুর কুমারপাড়ায় মা-মেয়েকে হত্যার দায়ে তিন আসামীকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আরো দু’ জনকে খালাস প্রদান করা হয়েছে। দন্ডপ্রাপ্তদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজের বিচারক মোঃ রবিউল ইসলাম এই দন্ড প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, উপ রাজারামপুর কুমারপাড়ার মজিবুর রহমান খুদি’র ছেলে হুমায়ন কবির (৩৪) ও মাহবুব আলম (৩২) এবং মনিরুল ইসলামের ছেলে মোহাম্মদ রুবেল (৩৩)। দন্ডপ্রাপ্ত দু’ আসামী আদালতে উপস্থিত থাকলেও মাহবুব আলম পলাতক রয়েছেন।
 
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত সরকারি কৌশুলি রবিউল ইসলাম জানান, ২০১২ সালের ৩১ আগাস্ট তারিখে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে উপ রাজারামপুর কুমারপাড়ার প্রবাসী নাসির উদ্দীনের স্ত্রী নাসিমা বেগমকে ও তার শিশুকন্যা নিলাকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। নিলাকে হত্যা করা হয়। এ ঘটনায় ওই দিনই নাসিমার পিতা তৈমুর রহমান বাদি হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জ সদর থানার উপ পরিদর্শক আলী আকবর তদন্ত শেষে ২০১৩ সালের ৩১ জানুয়ারি ৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। আদালত স্ব প্রণোদিত হয়ে এজাহার নামীয় আরো জাহাঙ্গীরকে মামলায় অর্ন্তভুক্ত করে। মামলায় ২২ জনের স্বাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানী শেষে আদালত এই রায় প্রদান করে।
তিনি আরো জানান, মামলা চলাকালে আসামী মজিবুর রহমান খুদি মারা যাওয়ায় এবং মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় উপ রাজারামপুর কুমারপাড়ার তোহরা বেগম ও জাহাঙ্গীরকে খালাস প্রদান করা হয়। দন্ডপ্রাপ্ত মাহবুব আলম পলাতক রয়েছেন।  

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক/ ০৬ মার্চ, ২০২৩