দু’ নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন সমাবেশ


রাজশাহীর সপুরা এলাকায় দু’ নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশ করেছে ইমারত নির্মাণ শ্রমিকরা। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রায় ঘণ্টাব্যাপি মানববন্ধন কর্মসুচি চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন  চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার প্রধান উপদেষ্টা শহীদুল হুদা অলক, সংগঠনটির সভাপতি আব্দুল কাইউম, সহ-সভাপতি মজিবুর রহমান ভিখু, এমরান আলী ও সাধারন সম্পাদক আব্দুল মতিন, নিহত শ্রমিকের পিতা গোলাম মোস্তফা, ভাই আব্দুল মমিন, স্ত্রী সুমি খাতুন। সমাবেশে বিচারের দাবির সঙ্গে সংহতি প্রকাশ করেন চাঁপাইনবাবগঞ্জ বণিক সমিতির পরিচালক রাইহানুল ইসলাম লুনা, ঠিকাদার হাম্মাদ আলী, জাসদ ছাত্রলীগ নেতা আব্দুল মজিদ।
সমাবেশে বক্তারা বর্বরোচিত এই হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের আগামী এক মাসের মধ্যে দ্রুত বিচার আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। অন্যথায় নির্মাণ শ্রমিকরা কর্মবিরতীসহ বৃহত্তর কর্মসুচি ঘোষণা করা হবে বলে উল্লেখ করেন।
উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি রাজশাহীর সপুরা বিসিক এলাকার মডার্ণ ফুড ইন্ডাস্ট্রিজের মালিক আব্দুল্লাহ, তার শ্বশুর সুমনসহ ৪/৫ জন নির্মাণ শ্রমিক রাজমিস্ত্রি রাকিবুল ইসলাম ও রেজাউল করিমকে অমানবিক অত্যাচার চালিয়ে হত্যা করে। নিহত রাজমিস্ত্রি রাকিবুল (৩৫) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার গোলাম মোস্তফার ছেলে এবং দুই কন্যা সন্তানের পিতা। সহকারী রেজাউলের বাড়ি নওগাঁ জেলার মান্দা উপজেলায়। টাকা চুরির অভিযোগে তাদের উপর অমানবিক নির্যাতন চালিয়ে হত্যা করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬ ফেব্রুয়ারি, ২০২৩