বাবুডাইং আলোর পাঠশালায় বই বিতরণ


সবগুলো বই না পেলেও নতুন বই নিয়ে উচ্ছসিত মনে বাড়ি ফিরেছে বাবুডাইং আলোর পাঠশালার শিক্ষার্থীরা। রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাবুডাইং গ্রামে প্রথম আলো ট্রাস্ট পরিচালিত এ বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।
বেলা সাড়ে ১১টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে বই বিতরণ অনুষ্ঠানের শুরু করা হয়। এরপর শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ শুরু করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহসভাপতি কার্তিক কোল টুডু, সদস্য মাধব কোল সরেন, অভিভাবক হযরত আলী, দুলালী খাতুন, জোস্না বেগম, প্রধান শিক্ষক আলী উজ্জামান নূরসহ বিদ্যালয়ের অন্যান্য শিকবৃন্দ ও অভিভাবকগণ।
শিক্ষার্থীদের নিরাপদ দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে দাঁড় করানো হয়। এরপর শ্রেণি ভিত্তিক শিক্ষার্থীদের একটি বা দুটি করে নতুন বই দেয়া হয়। বই বিতরণে সহযোগিতা করেন বিদ্যালয়ের শিকবৃন্দ।
প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর জানান, এ বছর নতুন বই সবগুলো পাওয়া যায়নি। উপজেলা শিক্ষা কার্যালয় থেকে প্রাক প্রাথমিক শ্রেণির খাতা, প্রথম ও দ্বিতীয় শ্রেণির সব বিষয়ে ৫০ ভাগ, তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির তিনটি বিষয়ে ৫০ ভাগ বই দিয়েছে । এগুলো সকল শিক্ষার্থীর মাঝে ভাগ করে দেয়া হয়েছে। আগামীতে বাকি বইগুলো পেলে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১ জানুয়ারী, ২০২৩