নৌকার পক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজ না করলে গুনাহ হবে- এস এম কামাল হোসেন


বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, 'বিএনপি-জামায়াত ডাকাতের চেয়েও খারাপ। ডাকাতকে বিশ্বাস করা যায় কিন্তু বিএনপি জামায়াতকে বিশ্বাস করা যায় না। জামায়াত বিএনপির সাথে সম্পর্ক রাখলে সুযোগ পেলে  পায়ের রগ কেটে দিবে'।
আগামী ২৯ জানুয়ারি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহী সফর ও আগামী ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জ দু’টি আসনে উপনির্বাচনে দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে এক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আগামী ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জে দুটি আসনে উপনির্বাচন। কারণ, বিএনপির নেতারা পদত্যাগ করেছেন। শেখ হাসিনা হচ্ছেন নৌকার মালিক। এ দুটি আসনে মু. জিয়াউর রহমান ও আব্দুল ওদুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা তুলে দিয়েছেন। তাই আমি জিয়াউর রহমান বা ওদুদ সাহেবের জন্য কথা বলতে আসিনি। আমি এসেছি নৌকার পক্ষে কথা বলার জন্য। নৌকার বিজয় আনতে না পারলে সভাপতি-সাধারণ সম্পাদক হয়েছেন কি জন্য? নিজের ভাগ্য পরিবর্তনের জন্য? শালিস করার জন্য ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক বানানো হয়নি, শেখ হাসিনার উন্নয়নের মহাযজ্ঞ মানুষের কাছে তুলে ধরার জন্য বানানো হয়েছে। আমি কোনো গ্রুপিং বুঝি না, আমি কোনো নেতা বুঝি না, আমি বুঝি নৌকা-নৌকা-নৌকা।
নৌকার পক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজ না করলে গুনাহ হবে উল্লেখ করে তিনি বলেন, আসন্ন নির্বাচনে জেতার বিকল্প জেতা। এর কোনো বিকল্প নেই। সকলকে নৌকার পক্ষে কাজ করতে হবে। আমি কয়েকজনের ব্যাপারে জানি, তাদের এলাকায় ভোটের মাধ্যমে নৌকাকে জেতাতে হবে। বিএনপি- জামায়াত এক সময় বলেছিল, আওয়ামী লীগ মতায় আসলে মসজিদে আজান হবে না, বাংলাদেশ ভারত হয়ে যাবে। তা হয়নি, আওয়ামীলীগ সরকার সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছে। যার ব্যয় হয়েছে প্রায় ৮ হাজার ৭২০ কোটি টাকা।
বিএনপিকে উদ্দেশ্য করে এসএম কামাল বলেন, ধানের শীষ মসজিদ দেয়নি, কওমি মাদ্রাসার স্বীকৃতি দেয়নি। ধানের শীষ কি দিয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন কৃষককে গুলি করে হত্যা করেছে, কৃষকের সার লুটপাট করেছে ধানের শীষের ডিলাররা, বাংলাভাই সৃষ্টি করে মানুষকে নির্যাতন করেছে, দেশের ৬৩ জেলায় ৫০০ বোমা হামলায় রক্তাক্ত করেছে, সারাদেশকে খুনের রাজ্যে পরিণত করেছে। বিএনপির আমলের ২০ হাজার ৪২৫ কোটি টাকার ৪৪৩টি প্রকল্পের হদিস নেই, লুটপাট করে নিয়েছে। ধানের শীষ জিয়া পরিবারকে বিশ্বে ৩টি শ্রেষ্ঠ দুর্নীতিবাজ পরিবারের অন্যতম পারিবার বানিয়েছে।
দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে এই প্রতিনিধি সম্মেলনের আয়োজন করা হয়।
বিদ্রোহী নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সাংগঠনকি সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, বিএনপির সাথে যতই প্রেম করেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী না থাকলে সেই প্রেম টিকে থাকবে না। এই নির্বাচন শুধুই নির্বাচন না, এই নির্বাচনের গুরুত্ব অনেক। আসল নির্বাচন ২০২৩ সালের শেষে অথবা ২০২৪ সালের প্রথমে অনুষ্ঠিত হবে। কিন্তু এই উপনির্বাচনে নৌকা হেরে গেলে বিএনপি সুযোগ পাবে। বিএনপি-জামায়াতকে বিশ্বাস করা যায় না। ওরা দেশের ভালো চায় না। বিএনপি-জামায়াতের সাথে যতই সম্পর্ক করুন না কেন, সুযোগ পেলেই ছোবল মারবে।
তিনি বলেন, বিএনপি বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়, বিএনপি স্বাধীনতাকে বিশ্বাস করে না, মুক্তিযুদ্ধকে বিশ্বাস করে না, বাংলাদেশ মাথা উঁচুর করে দাঁড়াক বিএনপি তা চায় না। কারণ বিএনপির জন্মই হয়েছে বাংলাদেশের বিরোধিতা করার জন্য। এসময় তিনি ক্ষমতা গ্রহণের পর জিয়াউর রহমানের গণভোটের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, আজ বিএনপি নেতা মক্তিযুদ্ধকে নিয়ে বিদ্রুপ করছেন।



আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে এস এম কামাল বলেন, 'এক দিনে ১০০ সেতু উদ্বোধন করেছে। পাকিস্তানের বুদ্ধিজীবীরা বলছেন আমাদের চেয়ে বাংলাদেশ অনেক এগিয়েছে। বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াক এটা বিএনপি চাই না'।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপত সভাপতি মু. জিয়াউর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেনÑ রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পদক ও সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, জেলা আওয়ামীলীগের সদস্য ও সংরতি আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান, চিত্রনায়কা মাহিয়া মাহি সরকার প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি ডাঃ গোলাম রাব্বানী, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪ জানুয়ারী, ২০২৩