চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপ নির্বাচনে ২১৯টি ভোটকেন্দ্র গুরুত্বপূর্ণ


চাঁপাইনবাবগঞ্জের দুটি শূন্য আসনের উপ নির্বাচনে মোট ৩৫২ টি ভোটকেন্দ্রের মধ্যে ২১৯ টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসাবে  চিহ্নিত করা হয়েছে। সোমবার সকালে সাংবাদিকদের এই খবরটি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ।

অতিরিক্ত পুলিশ সুপার সাহিদ বলেন; চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ নির্বাচনে ১৮০ টি ভোটকেন্দ্রের মধ্যে ১২২ টি কেন্দ্র গুরুত্বপূর্ণ আর বাকি ৫৮টি  কেন্দ্র  সাধারণ।  এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মোট ১৭২ টি ভোটকেন্দ্রের মধ্যে ৯৭টি গুরুত্বপূর্ণ এবং বাকি আরও  ৭৫টি সাধারণ ভোটকেন্দ্র।

এদিকে সোমবার সকাল সাড়ে ৮টায় নির্বাচনী প্রচার প্রচারণা শেষ সময় ছিল। প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের সতর্ক করার জন্য মাইকিং করেছে স্ব-স্ব রিটার্নিং কর্মকর্তারা।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন; প্রার্থীরা নিদিষ্ট সময়ের মধ্যেই তাদের নির্বাচনী প্রচার প্রচারণা শেষ করেছেন। অনুষ্ঠেয় নির্বাচন নিয় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়াও সীমান্ত এলাকার ভোটকেন্দ্র গুলোতে বিজিবিসহ অনান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবেন।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খান বলেন; এই আসনের উপ নির্বাচনকে ঘিরে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট নিয়োগসহ সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইভিএম মেশিনের মাধ্যমে যেহেতু ভোটগ্রহণ করা হবে, তার সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই ভোট গ্রহণের সকল সরঞ্জাম কেন্দ্রে-কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হবে।'
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন ও নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ১৮০টি ভোট কেন্দ্রের ১২৩০টি ভোট ক আছে। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮ হাজার ৮৮৩ জন ও নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন। এই আসনে ১৭২টি ভোট কেন্দ্রের ভোট ক আছে ১২৪০টি।

প্রসঙ্গত; সংসদীয় আসন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হানুরুর রশীদ ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন ২টি শূন্য ঘোষণা করা হয়। এই আসন দুটিতে তফশীল অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০ জানুয়ারী, ২০২৩