চাঁপাইনবাবগঞ্জে মুদ্রা বিক্রয়ের নামে প্রতারণার অভিযোগে ৪ জন আটক


চাঁপাইনবাবগঞ্জে মুদ্রা বিক্রয়ের নামে প্রতারণার অভিযোগে ৪ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব)। মঙ্গলবার বিকেলে রহনপুরের মেডিক্যাল মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন; রহনপুর পৌর এলাকার নুনগোলা এলাকার জোহাক আলীর ছেলে রবিউল ইসলাম (৪০), গোমস্তাপুরের সাহেব গ্রামের মৃত সাজ্জাদ আলীর ছেলে এরফান আলী (৬৫), রহনপুরের ডাক বাংলা পাড়ার জোবদুল হকের ছেলে ওবায়দুল ইসলাম (৪০) ও নঁওগা জেলার দেউলিয়া মৃত আব্দুর রাজ্জাকের ছেলে আশরাফুল ইসলামের (৪৩)।

বৃহস্পতিবার সকালে গণমাধ্যমকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়; গোপন খবরের ভিত্তিতে রহনপুরের মেডিক্যাল মোড়ের একটি থাই এন্ড এ্যালুমিনিয়াম দোকানের অভিযান চালিয়ে অতি মূল্যবান মুদ্রা বিক্রয়ের নামে প্রতারণা করে সাধারণ মানুষের লক্ষ টাকা আত্মসাতকারী প্রতারক চক্রের মূলহোতাসহ ৪ জনকে আটক করা হয়। তারা মুদ্রা গুলো অনেক মূল্যবান এবং উচ্চ বিকিরণ, জাতীয় পদার্থ এর মূল্য বিশ^ বাজারে অনেক বেশি এসব নানান কথা বলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। মানুষের সাথে ভালো সম্পর্ক করে তাদরে বিশ্বাস অর্জন করে তাদেরকে ফাঁদে ফেলে লাখ লাখ টাকা আত্মসাত করতো ওই চক্রটি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব বিষয়টি আমলে নিয়ে তদন্ত শুরু করলে এর সত্যতাও পায় র‌্যাব।

ওই বিজ্ঞপ্তি থেকে আরও জানায়, অভিযান কালে ১টি ভূয়া কয়েন, ২টি কাটার ও ১টি কাচের গ্লাসসহ ওই চক্রের মোট ৪ জনকে আটক করা হয়েছে। তাদরে বিরুদ্ধে গোমস্তাপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯ ডিসেম্বর, ২০২২