চাঁপাইনবাবগঞ্জে জাতীয় যুব দিবস পালিত


‘প্রশিতি যুব, উন্নত দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলে মঙ্গলবার জেলা প্রশাসন ও জেলা যুব উন্নয়ন অধিপ্তর র‌্যালি, আলোচনা, স্বেচ্ছায় রক্তদান ও বৃক্ষ রোপণ কর্মসূচির আয়োজন করে।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে যুব র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার এস.এ.এম. ফজল-ই-খুদা, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী, জেলা কৃষি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুঞ্জের আলম মানিক, যুব উদ্যোক্তা আফসানা খাতুন, রিজিনা আনোয়ার।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রমানিক, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক উম্মে কুলসুম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক আনিছুর রহমান খান, জেলা সহ যুব সংগঠন, উদ্যোক্তাসহ সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ।
সভায় যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ জনের মধ্যে প্রশিক্ষণ ভাতা ও সনদপত্র এবং ১৫ জনের মধ্যে যুব ঋণের চেক বিতরণ করা হয়।
এর আগে র‌্যালি শেষে যুব দিবস উপলে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক। আলোচনা সভা শেষে কালেক্টরেট ইংলিশ স্কুল প্রাঙ্গণে বৃরোপণ করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১ নভেম্বর, ২০২২