শিবগঞ্জে টাকা আত্মসাতের অভিযোগে আটক ৪

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মানুষের টাকা আত্মসাতের অভিযোগে এক এনজিওর মালিকসহ ৪ জনকে আটক করেছে র‌্যাব। সোমবার দিবাগত রাতে উপজেলার আব্বাস বাজরের বিশ্বনাথপুর এলাকা থেকে তাদের কে আটক করা হয়।
র‌্যাবের হাতে ধরা পড়া ব্যক্তিরা হলেন; শিবগঞ্জ উপজেলার শিবনগর বিলবাড়ীর আফাজুল হক কালুর ছেলে আমিনুল ইসলাম (২৫), বালুচর উত্তর পাড়ার মৃত মুন্তাজ আলীর ছেলে উলাদ আলী (৪২), বিশ^নাথপুরের মাইনুল ইসলামের ছেলে ওয়াসিম আলী (২৬) ও রাঘবপুরের এজাবুল হকের ছেলে  আমিরুল ইসলাম (২৪)।
গণমাধ্যমকে পাঠানো র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়; আটকৃকরা সবাই মিলে জোনাকী কল্যাণ নামে একটি এনজিও প্রতিষ্ঠা করেন। ওই এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার উত্তসাহ দেয়। পরে গ্রাহকরা ওই এনজিওতে টাকা জমা রাখেলে, তারা লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।
ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাব চাঁপাইনবাগঞ্জের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে সোমবার রাতে জোনাকী কল্যাণ সমিতি এনজিও এর মালিকসহ ৪ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮ অক্টোবর, ২০২২