চাঁপাইনবাবগঞ্জে বিএনপির আহ্বায়ক কমিটি থেকে ৪৬ নেতার পদত্যাগ


চাঁপাইনবাবগঞ্জ বিএনপির সদর উপজেলা আহ্বায়ক কমিটি থেকে অব্যাহতি চেয়ে ২২ জন নেতাকর্মী পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবাইয়েদ পাঠানের উপর অনাস্থা এনে এই কমিটির ৩১ জনের মধ্যে ২২ জন পদত্যাগ করেন। বিকালে জেলা বিএনপির আহবায়ক গোলাম জাকারিয়া কাছে ২২ নেতার স্বাক্ষার করা পদত্যাগ পত্র জমা দেন।
পদত্যাগ কারীদের মধ্যে ১ জন সিনিয়র যুগ্ম আহ্বায়ক, সদস্য সচিব ও ৫ জন যুগ্ম আহ্বায়ক ও ১৫ জন সদস্য
রয়েছে। তার হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব এ্যাড. হাসান শরিফ মোল্লা সনি, যুগ্ম আহ্বায় জোনাব আলী, সাহান সাহ আকবর সাহান, আজিম উদ্দীন, ফজলে রাব্বি রেনু, মোহরুল ইসলাম কালুসহ ১৫ জন সদস্য।
এছাড়াও গত বুধবার শিবগঞ্জ পৌর বিএনপির আহবায়ক কমিটির থেকে আরো ২৪ জন নেতাকর্মী পদত্যাগ করেন।
পদত্যাগ পত্রে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির আহ্বায়ককের বির্তকিত কার্য্যকালাপের কথা উল্লেখ করে বলা হয়, গত চলতি বছরের ২৬ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। কমিটি গঠিত হওয়ার ১ মাসের মধ্যে পরিচিত সভা আয়োজন করে। সেই সভায় ৩১ জনের মধ্যে ১১ জন উপস্থিত ছিলেন। এর পর ৫ মাস পর হলেও আর কোন সভা করতে পারেনি।
আহবায়কের উপর কমিটির কোন সদস্যের আস্থা নেই বলে পদত্যাগ পত্রে আরো বলা হয়, দলকে গতিশীল রাখতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠনের দাবি করেন পদত্যাগ করা নেতাকর্মীরা।
এদিকে শিবগঞ্জে অব্যাহতি পত্রে উল্লেখ, গত ২৬ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন স্থানীয় অনলাইন নিউজ পোর্টালে শিবগঞ্জ পৌর বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষিত হয়েছে বলে জানতে পারেন ওই আহবায়ক কমিটির ২৪ নেতাকর্মী। তাদের অভিযোগ- পূর্বে কোন ধরণের আলোচনা ছাড়াই আহবায়ক কমিটিতে তাদের নাম অর্ন্তভুক্তি করা হয়েছে। জনবিচ্ছিন্ন লোকদের দিয়ে এ আহবায়ক কমিটি গঠিত হয়। ফলে জেলা বিএনপির আহবায়কের নিকট ২৪ নেতাকর্মী পদত্যাগপত্র জমা দিয়েছেন। এর মধ্যে রয়েছেন দুজন আহবায়ক ও ২২ জন সদস্য।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবাইয়েদ পাঠান বলেন, ‘ওই পদত্যাগ পত্রে ৪ জনের সই সঠিক আছে। বাকি সব ফেইক।’

আহ্বায়ক কমিটি থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া বলেন; ‘চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ পৌর বিএনপি কমিটির আহ্বায়কের উপর অনাস্থা এনে ওই সব নেতারা পদত্যাগ করেছেন। আমরা যাচাই বাছাই করবো। যদি সত্যতা পাই তাহলে আমরা ওই দুটো কমিটি ফের নতুন করে গঠন করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২ সেপ্টেম্বর, ২০২২