চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএস’র গুলিতে এক বাংলাদেশী নিহত


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর সীমান্তে বিএসএফ’র গুলিতে শরিফুল ইসলাম ভদু (৩৩) নামের একজন নিহত হয়েছে। নিহত ভদু শিবগঞ্জ উপজেলার মনাকষা মুন্সিপাড়া গ্রামের তাজুল ইসলামের ছেলে। এঘটনায় গুলিবিদ্ধ হয়ে আরো ৪/৫ জন আহত হয়েছে।
মনাকষা ইউনিয়ন পরিষদ সদস্য ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার দিবাগত গভীর রাতে শরিফুল ইসলাম ও একই এলাকার শহীদুল ইসলাম এবং বাবুসহ ৪/৫ জন অবৈধভাবে শিংনগর সীমান্তের পদ্মা নদীর সংলগ্ন ছেলেখাকি এলাকা দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে। এসময় ভারতের দৌলতপুর ক্যাম্পের জোয়ানরা গুলি ছুড়লে এই হতাহতের ঘটনা ঘটে।
ইউপি সদস্য সেরাজুল ইসলাম বলেন, ‘শরিফুলসহ আরো দু’ জন গুলিবিদ্ধ হয়। এরমধ্যে শরিফুল নিহত হয়েছে তবে তার মরদেহের সন্ধান পাওয়া যায়নি’।
এদিকে, শরিফুলের পিতা তাজুল ইসলাম বলেন, ‘ সীমান্তের ১৭২ নম্বর পিলারের কাছে শরিফুলের মরদেহ পরে আছে বলে খবর পেয়েছি। আমার ছেলে রাজমিস্ত্রির কাজ করে জীবিকা নির্বাহ করে। ক’দিন আগে ঢাকার থেকে রাজমিস্ত্রির কাজ শেষে বাড়ি ফিরেছে। গতরাতে করা সাথে গেছে, কেন গেছে তা বলতে পারিছিনা’।
শরিফুলের স্ত্রী রেখা বেগম বলেন, ‘ গভীর রাতে বাড়ি থেকে বের হয়। কার সাথে গেছে বলতে পারবোনা। শুনছি বিএসএফ’র গুলিতে মারা গেছে। আমি আমার স্বামীর মরদেহ ফেরত চাই’।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়ের অধিনায়ক লে. কর্ণেল নাহিদ হোসেন জানান, সীমান্তে একজন নিহত হওয়ার কথা আমরা শুনেছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবদক/ ৩১ আগস্ট, ২০২২