চাঁপাইনবাবগঞ্জে আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


নানা আয়োজনের মধ্যে দিয়ে চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সামনে থেকে বিশাল আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শাভাযাত্রাটি শহরের প্রধান  প্রধান সড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
আনন্দ শোভাযাত্রা ওয়ার্ড ও ইউনিয়ন আ.লীগের নেতাকর্মীরা অংশ নেন।
এদিকে নবাবগঞ্জ সরকারি কলেজের শহীদ মিনাররে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমানের সভাপত্বিতে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল ওদুদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, পৌর মেয়র মোখলেসুর রহমান।
এ সময়ে উপস্থিত ছিলেন, আ.লীগ নেতা; ডা. গোলাম রাব্বানি, সৈয়দ নজরুল ইসলাম,  শরিফুল আলম, গোলাম শাহনেওয়াজ অপু, শহীদুল হুদা অলক, আবু সুফিয়ান, ফায়জার রহমান কনক, জিয়উর রহমান আরমান, আরিফুর রেজা ইমন, মুনিরুজ্জামান মুনির, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আ.লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম, পৌর আ.লীগের সভাপতি আব্দুল জলিল, সাধারণ সম্পাদক রোকনউজ্জামান, জেলা মহিলা আ.লীগের সভাপতি শাকিনা খাতুন পারুল, জেলা ছাত্রলীগের  সভাপতি নাহিদ শিকদার ও সাধারণ স¤পাদক  ডা. সাইফ জামান আনন্দসহ অনান্যরা।
আলোচনা সভা শেষে দোয়া ও প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। এর আগে জেলা আ.লীগের কার্যলয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
গোমস্তাপুর
বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে নানা কর্মসূচি পালিত হয়েছে রহনপুরে। সকালে রহনপুর কলোনী মোড়স্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, কেক কর্তন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ আওয়ামী লীগ গোমস্তাপুর উপজেলা শাখার সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসের সভাপতিত্ব বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন মন্ডল, রহনপুর পৌর আওয়ামীলগের সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র গোলাম রাব্বানী বিশ্বাস, গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মঈনুদ্দিন, চৌডালা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এরফান আলী চুটু মাস্টার, সাধারণ সম্পাদক আনসার আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম টাইগার, রাজশাহী মেডিকেল কলেজের অবঃ সচিব একরামুল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার জামান আনসারি, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম জয়, উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি শহিদুজ্জামান আনসারি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা টগর মোহাম্মদ সালেহ, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, সহ-সভাপতি সাবিহা শবনম কেয়া।
পরে বঙ্গবন্ধুর পরিবার বর্গ ও সকল শহীদদের আত্নার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩ জুন, ২০২২