পদ্মার সেতুর উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাববগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা


স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে শনিবার চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে দিনব্যাপি নানান কর্মসুচি উদযাপিত হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি বের করা হয়। প্রায় ১০ হাজার লোকের সমন্বয়ে আয়োজিত ব্যানারটি শহর ঘুরে পুরাতন স্টেডিয়ামে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক একেএম গালিভ খান, জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য  জিয়াউর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, চাঁপাইনবাবগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ রাকিবুল আহসান, এলজিইডি’র চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামানিক, চাঁপাইনবাবগঞ্জে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার সরকার।
র‌্যালিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক-শিার্থীরা।
পরে স্টেডিয়ামে বড়পর্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন জেলাবাসী। কেন্দ্রীয় পর্যায়ে উদ্বোধন শেষে বেলুন, পায়রা উড়িয়ে জেলা পর্যায়েও পদ্মা সেতুর শুভ উদ্বোধন অনুষ্ঠান উদযাপন করা হয়।
 
 এদিকে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্ক থেকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের মুজিব চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  ও সাবেক সংসদ সদস্য  আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রুহুল আমিন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. গোলাম রাব্বানী, সৈয়দ নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শরিফুল আলম, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমান, উপ-দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ শিকদার ও সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দসহ আওয়ামীলীগের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ ও কর্মীরা। পরে মিষ্টি বিতরণ ও দোয়া মাহফিল করা হয়।
এদিকে, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন তিনদিনের কর্মসুচির আয়োজন করেছে।
 
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ জুন, ২০২২