চাঁপাইনবাবগঞ্জে আরো ১ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নয়াগোলায় একটি দোকানের রাখে ১ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর। তেল মজুতের অপরাধে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে তেল গুলো বাপজার মূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়।
এর আগে গত বৃহস্পতিবার বটতলাহাট এলাকার একটি গোডাউন থেকে সাড়ে ৪ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করা হয় এবং সংশ্লিষ্টকে ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ওসমান গনি জানান, শুক্রবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শেয়াল কলোনি এলাকায় অভিযান চালানো হয়। এসময় বাজার মনিটর করা হয়। সেখানে মেসার্স ভাই ভাই ট্রেডার্সের মালিক মো. মামুনকে সয়াবিন তেল মজুতের বিষয়ে জ্ঞিাসাবাদ করা হলে তিনি প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করেন। এসময় ওই দোকান মালিকের দেয়া তথ্যের ওপর ভিত্তি করে নয়াগোলা এলাকার একটি দোকানে রাখা ৫ লিটারের ২০০ বোতল (১ হাজার লিটার) সয়াবিন তেল উদ্ধার করা হয়। তেল মজুতের দায়ে ঐ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে তা নির্ধারিত মূল্যে বিক্রির জন্য নির্দেশনা দেয়া হয়।
মার্কেটিং অফিস ও সদর থানা পুলিশের সহযোগিতায় এই অভিযান চালানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩ মে, ২০২২