চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত


‘তামাকমুক্ত পরিবেশ, সুস্বাস্থ্যের বাংলাদেশ’ এই প্রতিপাদ্যেকে সামনে রেখে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা মিলিত হয়।
র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা এবং তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন কমিটির সদস্যগণসহ জেলার অন্যান্য সরকারি-বেসরকারি দপ্তরপ্রধান, রাজনীতিবিদ, সুশীল সমাজের অংশীজন অংশ নেন।
সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। এ সময় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ¦ রুহুল আমিন, বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ এ্যাড. আব্দুস সামাদ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক শহিদুল ইসলাম।
এদিকে সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা  অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা.এমএ মাতিন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১ মে, ২০২২