শিবগঞ্জ স্টেডিয়ামসহ আশপাশের স্থানে সভা-সমাবেশ নিষিদ্ধ


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ স্টেডিয়াম ও আশপাশের এলাকায় সকল ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে স্থানীয় প্রশাসন। সেখানে জনসমাবেশ হলে আইনশৃংখলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কায় জরুরী এই নির্দেশনা জারি করা হয়। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব আল-রাব্বি স্বারিত এক পত্রে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, শিবগঞ্জ স্টেডিয়াম ও আশপাশের এলাকায় জনসমাবেশ হলে আইনশৃংখলা পরিস্থিতি অবনতির আশঙ্কা রয়েছে। এতে করে জনসাধারণের জানমালের য়তির সম্ভাবনা রয়েছে। ফলে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শিবগঞ্জ স্টেডিয়াম ও আশপাশের এলাকায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোন প্রকার র‌্যালি, সভা, মিছিল ও জনসমাবেশ না করার জন্য সংশ্লিষ্ট সকলকে বিশেষভাবে অনুরোধ করা হলো। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ ও দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী আইনী ব্যবস্থা নেয়া হবে।
অন্যদিকে উপজেলা তাঁতীলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, তাঁতীলীগ আয়োজিত একই স্থান ও সময়ে উপজেলা আওয়ামী লীগ র‌্যালি আহবান করেছে। তাই মূল সংগঠনের কর্মসূচি থাকায় তাঁতীলীগের বৃহস্পতিবারের প্রস্তাবিত র‌্যালি স্থগিত করা হয়েছে।
এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান বলেন, কেন্দ্রীয় ঘোষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলে বিকেলে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়েছে। যথাযোগ্য মর্যাদায় কর্মসূচি উদযাপন করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭ মার্চ, ২০২২