চাঁপাইনবাবগঞ্জে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ


সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুইজনের নামে মামলার আবেদন খারিজ হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলার আবেদন খারিজ করা হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হুমায়ন কবীর মামলার আবেদন খারিজ করেন।
এর আগে বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. রবিউল হক দোলন বাদী হয়ে মামলার আবেদন করেন। ফৌজদারী কার্যবিধি আইনের ২০৩ ধারায় মামলার আবেদন খারিজ করা হয়।
মামলার আইনজীবী অ্যাড. মোল্লা হাসান শরীফ জানান, বৃহস্পতিবার সকালে বিচারক মামলার আবেদন খারিজ করেন। এনিয়ে বাদীর সাথে আলোচনা সাপেে পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। এখনও উচ্চ আদালতে মামলার আবেদন খারিজের বিষয়ে রিভিউ করার সুযোগ রয়েছে।
মামলার আবেদনে বাদী অভিযোগ করেন, গত ১ ডিসেম্বর এক সাাতকারে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উদ্দেশ্যমূলক জিয়া পরিবার ও ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। যা যে কোনো নারীর জন্য মর্যাদা হানিকর। যা পরবর্তীতে ১ নম্বর আসামি ডা. মুরাদ হাসান তার ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার ও প্রকাশ করেন।
দ্বিতীয় আসামি মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল এই বক্তব্য ধারণ করে ইউটিউবে আপলোড করায় আসামিদ্বয়ের অশালীন মিথ্যাচার ও নারীর প্রতি অবমাননামূলক বক্তব্য মুহূর্তে ছড়িয়ে পড়ে। যে কারণে আমি ুব্ধ হয়ে আজ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন দাখিল করা হয়েছে। বুধবার (২২ ডিসেম্বর) আদালতের বিচারক মো. হুমায়ন কবীর বাদীর জবানবন্দি গ্রহণ করে পরবর্তী আদেশের জন্য রেখেছিলেন। ১৮৬০ সালের পেনাল কোড ১৫৩-ক/৫০৫-ক/৫০৯ ধারায় মানহানি ও শ্লীলতাহানির অপরাধে মামলার আবেদন করা হয়েছিল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩ ডিসেম্বর, ২০২১