শিবগঞ্জে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে আ.লীগের সংবাদ সম্মেলন


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান কর্তৃক বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনুকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালনের একদিন পর পাল্টা সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগ। সোমবার দুপুরে শিবগঞ্জ ডাকবাংলো চত্ত্বরে বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু'র বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির অভিযোগ এনে এই সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান মজনু। তিনি বলেন, উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয় দিবসের দিন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা বজলুর রশিদ সনু তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘নেতিবাচক’ মন্তব্য করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান এর প্রতিবাদ জানিয়ে তাকে বক্তব্য প্রদানে বাধা দেন।
তিনি আরও বলেন, বক্তব্যে প্রধানমন্ত্রীকে নিয়ে নির্বাচন ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে কটূক্তি করতে থাকেন মুক্তিযোদ্ধা বজলুর রশিদ সনু। পরিস্থিতি সামাল দিতে বক্তব্য প্রদানে বাধা দেন আতিকুল ইসলাম টুটুল খান। অথচ এই ঘটনাকে কেন্দ্র করে বক্তব্য প্রদানে বাধা ও লাঞ্ছনার অভিযোগে ১৯ ডিসেম্বর একটি মানববন্ধন করা হয়। কিছু সরলমনা বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের বিভিন্ন সুযোগ-সুবিধাবঞ্চিত করার ভয় দেখিয়ে মানববন্ধন আয়োজন করে বজলুর রশিদ সনু।
সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান বলেন, ‘মুক্তিযোদ্ধা বজলুর রশিদ সনু একজন বহুমাত্রিক মানুষ। তিনি অধিক সময় মাদকাসক্ত থাকেন, এমনকি ১৬ ডিসেম্বরের অনুষ্ঠানে তিনি মাদকাসক্ত ছিলেন। নিজেকে আওয়ামী লীগের নেতা পরিচয় দিলেও গোপনে অন্য দলের প থেকে তিনি কাজ করেন। সর্বশেষ অনুষ্ঠিত উপজেলার দুর্লভপুর ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে ‘বিদ্রোহী’ প্রার্থী হলে দল থেকে তাকে বহিষ্কার করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা, সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবদুল গণি জোহাসহ অন্যরা।
এদিকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করার কথা অস্বীকার করেছেন শিবগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ সনু।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০ ডিসেম্বর, ২০২১