চাঁপাইনবাবগঞ্জে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুইজনের বিরুদ্ধে মামলার আবেদন


সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুইজনের নামে চাঁপাইনবাবগঞ্জে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (আমলী আদালত সদর) মামলার আবেদন করা হয়েছে। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. রবিউল হক দোলন বাদী হয়ে মামলার আবেদন করেন।
মামলার আবেদনে বলা হয়েছে, গত ১ ডিসেম্বর এক সাক্ষাৎকারে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি উদ্দেশ্যমূলকভাবে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবার ও ব্যারিস্টার জাইমা রহমান সর্ম্পকে কুরুচিপুর্ণ বক্তব্য রেখেছেন। পরবর্তীতে মুরাদ হাসান তার ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার ও প্রকাশ করেছেন। যা কোন নারীর জন্য মর্যাদা হানিকর। মামলার দ্বিতীয় আসামী চট্টগ্রামের মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল ওই বক্তব্য ধারণ করে ইউটিউবে আপলোড করেন। আরজিতে বলা হয়েছে, আসামীদ্বয়ের অশালীন মিথ্যাচার ও নারীর প্রতি অবমাননামূলক বক্তব্য মুহুর্তে ছড়িয়ে পড়ে।
আদালতে অভিযোগ দাখিলের পর আদালতের বিচারক মো. হুমায়ন কবীর বাদীর জবানবন্দি গ্রহণ করে পরবর্তী আদের জন্য রেখেছেন।
মামলায় বাদিসহ ৪ জনকে স্বাক্ষী করা হয়েছে।
বাদী এ্যাড. রবিউল হক দোলন বলেন, সরকারের গুরুত্বপূর্ণ পদে থেকে দেশের স্বনামধন্য জিয়া পরিবারের প্রতি এমন বিদ্বেষমূলক বক্তব্যের বিরুদ্ধে মামলার আবেদন করেছি। কারন এসব মন্তব্য অত্যান্ত অপমানজনক, মানহানিকর ও নারী বিদ্বেষী।
মামলার আইনজীবী এ্যাড. মোল্লা হাসান শরীফ জানান, ১৮৬০ সালের পেনাল কোড ১৫৩-ক/৫০৫-ক/৫০৯ ধারায় মানহানি ও শ্লীলতাহানির অপরাধে মামলার আবেদন করা হয়েছে। এমনকি বিচারক বাদীর জবানবন্দি নিয়েছেন এবং পরে আদেশ দিবেন বলে জানিয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২ডিসেম্বর, ২০২১