চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের ৫০তম শাহাদাত বার্ষিকী পালিত


চাঁপাইনবাবগঞ্জে নানা কর্মসুচির মধ্য দিয়ে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৫০তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। সকালে চাঁপাইনবাবঞ্জ শহরের মহানন্দা নদী তীরে শহীদ জাহাঙ্গীরের শাহাদাতস্থলে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা মোস্তাক হোসেন,  চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র আলহাজ¦ মোখলেসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান, চাঁপাইনবাবগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে নির্বাহী প্রকৌশলী রাকিবুল আহসান, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদার ও সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দসহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

পরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও চাঁপাইনবাবগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের যৌথ উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বীসহ জেলা প্রশাসনের কর্মকর্তাসহ মুক্তিযোদ্ধার উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ শহর পার্শ্বে মহানন্দা নদীর তীরবর্তী গ্রাম রেহায়াচরে সংগঠিত সম্মুখযুদ্ধে ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর শত্রু বাহিনীর ১৮টি ট্রেঞ্চ ও ২০ থেকে ২২ টি বাংকার ধ্বংস করার পর সাহসিকতার সঙ্গে সামনে দিয়ে এগিয়ে যাওয়ার সময় তার কপালে শত্রু বাহিনীর একটি গুলি এসে লাগে। সেখানেই শাহাদাত বরণ করেন তিনি। পরের দিন তাঁকে সমাহিত করা হয় ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪ ডিসেম্বর, ২০২১