দ্বায়িত্বে অবহেলার দায়ে গোমস্তাপুরে ৬ পুলিশ প্রত্যাহার


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে পুলিশ পরিচয়ে খামার বাড়িতে ঢুকে ১৫ টি গরু ডাকাতির ঘটনায় দায়িত্বের অবহেলার অভিযোগে ৬ পুলিশ সদস্যকে গোমস্তাপুর থানার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান।
তিনি জানান, শনিবার রাতে পুলিশ সুপার এইচ এম আবদুর রকিবের আদেশে তাদেরকে থানা থেকে কোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। কোজড করা ৬ পুলিশ সদস্যদের মধ্যে রয়েছেন তিনজন কনস্টেবল, দুইজন সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) ও একজন পুলিশ পরিদর্শক (এসআই)।
তিনি বলেন, ' ডাকাতির এ ঘটনায় তাদের দ্বায়িত্ব পালনে কোন অবহেলা ছিলো কিনা, তারা ডাকাতির ঘটনা যথা সময় পেয়েছিল কিনাসহ অন্যান্য বিষয় তদন্তের জন্য তাদের পুলিশ লাইনে কোজড করা হয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাতে উপজেলার পার্বতীপুর ইউনিয়নের জিনারপুরে  গ্রামে একটি গরুর খামারে পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা অস্ত্রের মুখে খামার মালিক আশরাফুল ইসলাম ও তার স্ত্রীকে বেঁধে রেখে ১৫টি গরু নিয়ে যায়। আশরাফুল কোন রকমে ঘষাঘষি করে হাত পায়ের দড়ি খুলে চিৎকার করলে স্থানীয়রা ছুটে এসে তাদের উদ্ধার করে। ওই রাতেই আশরাফুল জরুরী সেবা ৯৯৯ এ ফোন করে সহায়তা চান।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫ ডিসেম্বর, ২০২১