আজ গোমস্তাপুরে ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন


রাত পোহালেই আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন । সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৮৬টি ভোট কেন্দ্রে ১ লাখ ৮১ হাজার ৫৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বুধবার দুপুর থেকে ভোট কেন্দ্রগুলোতে ব্যালট পেপার বাদে প্রয়োজনীয় নির্বাচনী উপকরণ স্ব স্ব প্রিজাইিডং অফিসারদের মাঝে বিতরণ করা হয়েছে। আর ভোটের দিন ভোর থেকে দেয়া হবে ব্যালট পেপার।
 ৮টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৭টি ইউপিতে ব্যালেট পেপার ভোট দিবেন ভোটারেরা। শুধুমাত্র গোমস্তাপুর ইউনিয়নে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সেরাজুল ইসলাম জানান, ভোটকেন্দ্রগুলোতে ১ হাজার ৮৩২ জন নির্বাচনী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি পুলিশ সদস্যরা কাজ করবেন। তিনি আরো জানান, নির্বাচনে চেয়ারম্যন পদে ২৫ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৭৪ জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩টি সাধারণ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।
গোমস্তাপুর উপজেলা নির্বাচন অফিস জানায়,  ৮টি ইউনিয়নভিত্তিক মোট ভোটার রয়েছেÑ গোমস্তাপুর ইউনিয়নে ৩১ হাজার ৫৫৭ জন, বাঙ্গাবাড়ী ইউনিয়নে ১৯ হাজার ৮৭৭ জন, রাধানগর ইউনিয়ন ২৮ হাজার ৯৯২ জন, পার্বতীপুর ইউনিয়নে ২৭ হাজার ১৬০ জন, রহনপুর ইউনিয়নে ১৪ হাজার ৬৩৪ জন, বোয়ালিয়া ইউনিয়নে ২০ হাজার ৯০৭ জন, চৌডালা ইউনিয়নে ২৫ হাজার ৮২২ জন, আলিনগর ইউনিয়নে ১২ হাজার ৫৯৭ জন।
এদিকে নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করতে আইন-শৃঙ্খলা বাহিনীর নির্বাচনী ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার এএইচএম আব্দুল রকিব।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১ নভেম্বর, ২০২১