চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন থেকে সরে দাড়ালেন বিএনপি নেতা এ্যাড. ময়েজ উদ্দীন


বিএনপির নেতা (স্বতন্ত্র) মেয়র প্রার্থী শাহনেওয়াজ খান সিনা’র প্রার্থীতা প্রত্যাহারের একদিন পর রবিবার চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন থেকে সরে দাড়ালেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক (স্বতন্ত্র) মেয়র প্রার্থী এ্যাড. ময়েজ উদ্দীন।  দুপুরে নবাবগঞ্জ কাবে সংবাদ সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জে নিজ দলের মধ্যে বিভক্তি, মিথ্যা তথ্য ও অগণতান্ত্রিক কার্যকমের অভিযোগ এনে আসন্ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সারাদেশে বিগত দিনের নির্বাচনে পরিবেশ, গ্রহনযোগ্যতা ও পরিস্থিতি বিবেচনায় বিএনপি কোন নির্বাচনে অংশগ্রহণ করবেনা বলে সিদ্ধান্ত হয়। বিএনপি’র এ সিদ্ধান্তকে সম্মান জানিয়ে  চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন থেকে মেয়র পদের প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত  নিয়েছি। সেই সাথে তিনি প্রকৃত বিএনপির সকলকে নির্বাচন থেকে সরে দাড়ানোর আহবান জানান।
সাংবাদিকদের প্রশ্নের জবাবের তিনি বলেন, বিএনপির নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত থাকলেও স্থানীয় বিএনপির একটি অংশ নির্বাচনে অংশ নিচ্ছে, ফলশ্রুতিতে তিনিসহ বিএনপির একাধিক প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। কিন্তু বিএনপি কেন্দ্রীয়ভাবে নির্বাচন না করায় তিনি প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, পৌর বিএনপির প্রচার সম্পাদক ও প্রস্তাবক আখতারু জ্জামান, পৌর বিএনপির অর্থ সম্পাদক ও সমর্থনকারী সারোয়ার জাহান, থানা বিএনপির সদস্য জহুরুল হক বিশ্বাস বুলু,উপজেলা শ্রমিক দলের সভাপতি সাহাজ্জামান সরকার, ছাত্রনেতা সাদ্দাম হোসেন।
উল্লেখ্য, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আজ রবিবার (১৭ অক্টোবর) মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। ১৮ অক্টোবর প্রতীক বরাদ্দ। ভোট গ্রহনের তারিখ ২ নভেম্বর।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭ অক্টোবর, ২০২১