চাঁপাইনবাবগঞ্জে রাতের আধারে দুর্বৃত্তরা ভেঙ্গে ফেললো ১৮টি বৈদ্যুতিক মিটার


চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আরামবাগ নতুনগলি মহল্লায় রাতের আধারে কে বা কারা ১৮টি বৈদ্যুতিক মিটার ভেঙ্গে ফেলেছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার দিবাগত রাত দুইটা থেকে তিনটার মধ্যে।
ভুক্তভোগীদের কয়েকজন অভিযোগ তুলেছেন নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের (নেসকো) বিরুদ্ধে।
মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে পৌনে ছয়টা পর্যন্ত ওই মহল্লা ঘুরে দেখা যায় নয়টি বাড়ির ১৮টি মিটার ও বক্স ভাঙ্গা অবস্থায় রয়েছে। কয়েকটি মিটারের স্ক্রিন নষ্ট হয়ে গেছে। ওই মহল্লার জালাল উদ্দিন ভিলার চারটি, মো. জাকারিয়ার বাড়ির তিনটি, মো. শামসুদ্দীনের বাড়ির দুইটি, ইউসুফ আলীর দুইটি, বাহার আলীর বাড়ির দুইটি, রেজাউল করিমের দুইটি মিটার ও মো. মারুফ, সৈয়দ আলী, ও নওশাদ আলীর বাড়ির মিটার ভেঙ্গেছে দুর্বৃত্তরা।
এসময় কথা হয় মো. জাকারিয়া, বাহার আলী, মো. মারুফ, আজমল হোসেন, সৈয়দ আলী, নওশাদ আলীসহ বেশ কয়েকজন ভুক্তভোগীর সঙ্গে। তাঁদের মধ্যে ব্যবসায়ী মো. জাকারিয়া বলেন, কিছুদিন আগে মিটার পরিবর্তনের জন্য আমার বাড়িতে আসেন নেসকোর লোকজন। ওইসময় আমি বাড়িতে ছিলাম না। মুঠোফোনে একজন আমার সঙ্গে কথা বলে মিটার পরিবর্তন করে প্রি-প্রেইড মিটার লাগানোর জন্য বলেন। আমি ওইসময় মিটার লাগাতে অপারগতা জানালে পরবর্তীতে আমাদের সমস্যা হবে বলে হুমকি দেন। ওইদিন এলাকার আরও কয়েকটি বাড়িতে প্রি-পেইড মিটার লাগাতে এসে বাধাগ্রস্থ হন নেসকোর লোকজন। আর আজ (মঙ্গলবার) সকালে বাড়ির বাইরে এসে দেখি আমার নয়টি মিটারের মধ্যে চারটি মিটার ভাঙ্গা। রাতের আধাকে কে বা কারা এগুলো ভেঙ্গে ফেলেছে।
তিনি আরও বলেন, আমরা মিটার লাগাবো না তাতো বলিনি। আগে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও শিল্প-কলকারখানায় এ প্রিপ্রেইড মিটার লাগানো হোক। তারপর আমরা এ মিটার লাগাবো।
সৈয়দ আলী জানান, রাত আনুমানিক দুইটা থেকে পৌনে তিনটার দিকে কিছু ভাঙ্গার শব্দে ঘুম ভাঙ্গে। তবে আমরা বাইরে বেরিয়ে আর দেখিনি। সকালে উঠে দেখি আমারসহ অনেকজনের বাড়ির মিটার ভেঙ্গে ফেলা হয়েছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন বলেন, এলাকাবাসীর কাছ থেকে মিটার ভাঙ্গার ঘটনায় মৌখিক অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শনও করেছে। তদন্ত সাপেে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে নেসকো, চাঁপাইনবাবগঞ্জের বিদ্যুৎ বিতরণ শাখার নির্বাহী প্রকৌশলী সেলিম রেজার মুঠোফোনে  একাধিকবার যোগাযোগ করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮ সেপ্টেম্বর, ২০২১