চাঁপাইনবাবগঞ্জের পুরাতন বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশতাধিক দোকান ভস্মিভুত


চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন বাজারে বৃহস্পতিবার বিকেলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে কোন হতাহত না থাকলেও অর্ধশতাধিক দোকানের মালামাল ভম্মিভুত হয়েছে। ব্যবসায়ীদের দাবি, আগুনে ১৫ কোটিরও বেশি টাকার মালমাল পুড়ে গেছে।
ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, বিকেল সাড়ে ৪ টার দিকে পুরাতন বাজারের তোহাবাজারে হটাৎকরে আগুনের সূত্রপাত হয়। মুর্হুতেই আগুন ছড়িয়ে পড়ে পুরো তহাবাজারসহ পুরাতন বাজারের বেশ কয়েকটি দোকানে। প্রায় আড়াই ঘন্টার মধ্যে বাজারের ৫০ থেকে ৬০ টি দোকানের মালামাল সম্পুর্ণ ভস্মিভুত হয়। আগুনের তীব্রতায় বেশ কিছু দোকানের ছাদও ধ্বসে পড়ে। খবর পেয়ে ফায়ার সর্ভিসের ৬টি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
রাজশাহী ফায়ার সার্ভিসের উপ পরিচালক আব্দুর রশিদ বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদরের ২ টি ইউনিটের পাশাপাশি শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ইউনিট এমন কি রাজশাহীর গোদাগাড়ি উপজেলার ফায়ার সর্ভিস ইউনিট আগুন নিয়ন্ত্রণ আনতে কাজ করে। সরু রাস্তা ও ঝুকিপূর্ণ ভবনের কারনে আগুন নিয়ন্ত্রণ আনতে কষ্ট হয়েছে। ফায়ার সর্ভিস ও স্থানীয় জনগণ কাজ না করলে আগুন আরো ভয়াবহ রুপ নিতো।
ব্যবসায়ীরা জানান, পুরাতন বাজারের পাইকারি মার্কেটের গোডাউনগুলোর প্রচুর মালামাল থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণও ব্যাপক। ব্যবসায়ীরা জানান, আগুনের তাদের ১৫ থেকে ২০ কোটি টাকার মালামাল পুড়ে গেছে। পুরাতন বাজারের কেমিক্যালের গোডাউনের দিকে আগুন না আসতে পারায় বড় ধরণের ভয়াবহতা থেকে রক্ষা পাওয়া গেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২ জুলাই, ২০২১