চাঁপাইনবাবগঞ্জে করোনা ও করোনা উপসর্গ নিয়ে আরো ৩ জনের মৃত্যু>নতুন শনাক্ত ২০ জন


চাঁপাইনবাবগঞ্জে করোনা ও করোনা উপসর্গ নিয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যর জেলা হাসপাতালের করোনা ইউনিটে করোনা উপসর্গ নিয়ে ২ জন ও শনিবার শিবগঞ্জে নিজ বাড়িতে করোনায় ১জন মারা যায়। মারা যাওয়া ৩ জনের মধ্যে ১ জন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ও ২ জন শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। মৃত ৩ জনই পুরুষ।
চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসক আহনাফ শাহরিয়ার জানান, হাসপাতালে করোনা ইউনিটে  চিকিৎসাধীন ২ জন রোগী মারা যান। মারা যাওয়ারা হচ্ছেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকা হুজরাপুরের ১ জন ও শিবগঞ্জে মোহদিপুরের ১ জন রয়েছে। ইতোমধ্যে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ২০ জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছেন। দুই ধরনের পরীায় নতুন করে আরো এই ২০ জনের শরীরে করোনাভাইরাসে শনাক্ত হয়। নতুন করে আক্রান্ত ২০ জনের মধ্যে ৪ জন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার, ৬ জন শিবগঞ্জ উপজেলার, ৯ জন গোমস্তাপুর ও ১ জন নাচোল উপজেলার বাসিন্দা।
চাঁপাইনাববগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, শনিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরটি পিসিআর ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৫৫ জনের নমুনা পরীায় করোনা ধরা পড়েছে ৪ জনের দেহে। আর স্থানীয়ভাবে করা র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ১৮৬ জনের নমুনা পরীাায় ১৬ জন শনাক্ত হয়।
নতুন শনাক্ত ২০ জন নিয়ে জেলায় এপর্যন্ত ৪ হাজার ৪শ’ ৭০ শনাক্ত হলেন।
অন্যদিকে নতুন করে একদিনে ৫২ জন শনাক্ত রোগিকে সূস্থ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। জেলায় মোট সূস্থ হয়েছেন ৩ হাজার ৭শ’ ০৭ জন।
সিভিল সার্জন আরো জানান, গত শনিবার করোনা পজেটিভ একজন শিবগঞ্জে তার নিজ বাড়িতে মারা যায়। করোনার শুরু থেকে এখন পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে মারা গেছেন ১শ’ ২২ জন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১ জুলাই, ২০২১