চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দীন মন্ডল আর নেই

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মণ্ডল আর নেই। করোনা আক্রান্ত হয়ে শুক্রবার সকাল ৭টায় রাজধানী ঢাকার রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মঈনুদ্দীন মন্ডল চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যুতে জেলার রাজনৈতিক অংগনে শোকের ছায়া নেমে এসেছে।
 
জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মরহুমের ভাতিজা আরিফুর রেজা ইমন বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মণ্ডলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
মরহুমের পরিবার সূত্রে জানা যায়, মইনুদ্দীন মণ্ডল দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। কয়েকদিন আগে করোনা আক্রান্ত হলে এবং শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন মন্ডল নবাবগঞ্জ সরকারি কলেজের ছাত্রসংসদের ভিপি ও জিএস হিসেবেও দায়িত্ব পালন করেন। ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত থেকে তৎকালীন চাঁপাইনবাবগঞ্জ মহকুমা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। এ ছাড়া তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি দায়িত্ব পালন করেন।
এদিকে বাদ মাগরিব শহরের জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মৃধাপাড়া গোরস্থানে দাফন করা হবে।
জানাজার আগে বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মণ্ডলের প্রতি রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হবে বলে জানা গেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ জুন, ২০২১