চাঁপাইনাবগঞ্জে করোনায় নতুন ২ মৃত্যুসহ শনাক্ত ৭৫ জন


চাঁপাইনবাবগঞ্জে করোনায় নতুন করে আরো ২জনের মৃত্যুর হয়েছে। এইদিন জেলায় নতুন করে আরো ৭৫ জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এরমধ্যে রয়েছে আরটি পিসিআর ল্যাব পরীক্ষায় ৭ জন, র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ৬৮ জন। নতুন করে আক্রান্ত ৭৫ জন মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৫২ জন, শিবগঞ্জ উপজেলায় ৭ জন, গোমস্তাপুর উপজেলায় ৪ জন, নাচোলে উপজেলায় ৬ জন ও ভোলাহাট উপজেলায় ৬ জন রয়েছে।
চাঁপাইনাববগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, রবিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরটি পিসিআর পরীার প্রতিবেদনে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ৪২জনের নমুনা পরীায় করোনা ধরা পড়েছে ৭ জনের দেহে। এদিকে, স্থানীয়ভাবে করা র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ৩৫০ জনের নমুনা পরীায় ৬৮ জনের। দুই  টেস্টে মিলিয়ে শতকরা হিসেবে শনাক্তের হার হচ্ছে, প্রায় ১৯.১৩ভাগ।
ওই সূত্র আরো জানায়, নতুন শনাক্ত ৭৫ জন নিয়ে জেলায় এপর্যন্ত  ২৫৬৪ শনাক্ত হলেন। এদের মধ্যে সূস্থ হয়েছেন ১৪৬৪ জন।   জেলাজুড়ে বর্তমানে চিকিৎসাধীন রোগি এখন ১০৪৪ জন।
এদিকে জেলায় নতুন করে ২ জনের মৃত্যুর তথ্য দিয়েছে স্বাস্থ্য বিভাগ। মারা যাওয়া ২ জনেই শিবগঞ্জ উপজেলার  বাসিন্দা। তারা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। এনিয়ে করোনায় চাঁপাইনবাবগঞ্জে এ পর্যন্ত মারা গেলেন ৫৬ জন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭ জুন, ২০২১