চাঁপাইনবাবগঞ্জে একদিনেই করোনা কেড়ে নিল চারজনের প্রাণ


করোনা বিষয়ক প্রতিদিনের মত শুক্রবার যে প্রতিবেদন চাঁপাইনবাবগঞ্জে এসেছে তার মৃত্যু প্রতিবেদন রীতিমত চমকে উঠার মত। একদিনের ওই প্রতিবেদনে করোনার ভয়াল থাবায় চারজনের মৃত্যুর তথ্য এসেছে। এনিয়ে করোনার শুরু থেকে এই পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেল ৩২ জনের।
নতুন করে মৃত্যুর মিছিলে যুক্ত হওয়া চারজনের তিনজনই নারী। একজন পুরুষ।
চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শুক্রবার রাতে আসা প্রতিবেদন একজনের মৃত্যুর তথ্যা পাওয়া যায়। মারা যাওয়া নারী রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার বাড়ি শিবগঞ্জ উপজেলায়। তার বয়স আনুমানিক ৭২ বছর। এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন দু’ জন শুক্রবার মারা গেছেন। তারা চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চকআলমপুর গ্রামের বাসিন্দা। দু’জনই নারী। তাদের বয়স যথাক্রমে একজনের ৭০ ও অন্যজনের ৫০। অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ৩২ বয়স্ক যুবক মারা যায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে যাবার পথে। সে করোনা আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জে চিকিৎসাধীন ছিল। অবস্থার অবনতি ঘটলে তাকে রাজশাহী মেডিক্যালে নেয়ার সিন্ধান্ত হয়।
করোনা অতিমারী শুরু পর ‘প্রথম ঢেউ’ -এ চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন মারা গেছিলেন। ‘দ্বিতীয় ঢেউ’-এ অর্থাৎ গেল তিনমাসেই মারা গেলেন, ১৮ জন। এই ১৮ জনের মধ্যে একদিনের প্রতিবেদনে চারজনের মৃত্যুর সংবাদ এটিই প্রথম। চাঁপাইনবাবগঞ্জের মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩২ জনে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮ মে, ২০২১

,