চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ৩৯ জনের করোনা শনাক্ত


করোনা সংক্রমণের উর্দ্ধোগতি ও ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শংকায় জেলাজুড়ে বিশেষ লকডাউন ঘোষণার তৃতীয় দিনে চাঁপাইনবাবগঞ্জে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৩৯ জন। নতুন করে আক্রান্ত ৩৯ জন মধ্যে ১৪ জন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার, ২ জন শিবগঞ্জ উপজেলার, ১৪ জন গোমস্তাপুর উপজেলার, ৪ জন নাচোল উপজেলার ও ৫জন ভোলাহাট উপজেলার বাসিন্দা।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, বৃহস্পতিবার র‌্যাপিড অ্যান্টিজেন্ট টেস্টে  ও জিন এক্সপোর্ট ল্যাবে ১১৩ টি নমূনার পরীক্ষায় ৩৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত পাওয়া গেছে। এনিয়ে জেলায় ১৫৬৭ শনাক্ত হলেন। এদের মধ্যে সূস্থ হয়েছেন ১১১৬ জন। সিভিল সার্জন আরও জানান, জেলায় মারা গেছেন ২৮ জন। জেলাজুড়ে বর্তমানে চিকিৎসাধীন রোগি এখন ৪২৩ জন।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে সর্বাত্মক লকডাউনের চতুর্থ দিনে স্থানীয় প্রশাসন ও পুলিশের তৎপরতা আরো বেড়েছে। সকাল থেকেই শহর ও শহরের বাইরে বিভিন্নস্থানে চেক পোস্ট বসিয়ে মানুষ ও যানবাহন চলাচল নিয়ন্ত্রন করছে। তবে কাচাবাজার, ফার্মেসি ছাড়া অন্যান্য দোকান বন্ধ রয়েছে। চলাচল করেনি অভ্যান্তরীন ও দূরপাল্লার রুটের বাস। তবে পণ্যবাহী ট্রাক চলাচল করছে। সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রধান প্রধান মার্কেটসহ উপজেলা সদরের মার্কেটগুলো বন্ধ ছিল। শহরের নিউ মার্কেট, কাব সুপার মার্কেট, আব্দুল মান্নান সেন্টু মার্কেট, শহীদ সাটু হল মার্কেট ঘুরে দেখা গেছে এই মার্কেটগুলোর প্রধান ফটকেই ঝুলছিল তালা।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন জানান, শুক্রবার হওয়ায় মানুষের বাড়ির বাইরে বের হওয়ার প্রবনা থাকবে ভেবেই আজ কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। জেলার অর্ধশতাধিক স্থানে চলছে পুলিশের তল্লাশী। এছাড়াও মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।
করোনা সংক্রমের হার বেড়ে যাওয়ায় ২৫ তারিখ থেকে জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮ মে, ২০২১