চাঁপাইনবাবগঞ্জে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ উদ্বোধন

মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের বসবাসের জন্য দেশের অন্যান্যস্থানের মত চাঁপাইনবাববগঞ্জের ১ হাজার ৩১৯ টি বাসগৃহের উদ্বোধন করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লা গ্রামে ৩৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিল ও বাসগৃহ হস্তান্তর করা হয়।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে যুক্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই গৃহগুলোর উদ্বোধন করেন। এসময় চাঁপাইনবাবগঞ্জ প্রান্তে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, ফেরদৌসী ইসলাম জেসি, রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ন কবীর খোন্দকার, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদসহ জনপ্রতিনিধি, জেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী একজন উপকারভোগীর সঙ্গে কথা বলেন। পরে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভিরা পরিবেশিত হয়।
আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় লাল সবুজের রঙে রঙ্গিণ গৃহগুলোতে রয়েছে দু’টি কক্ষ, একটি রান্নাঘর ও একটি টয়েলেট। প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখক ৭১ হাজার টাকা করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০১-২১