চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের ঘোষিত কমিটি বাতিলের দাবি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলের দিন কমিটি গঠন না করে  অগঠনতান্ত্রিক কমিটি গঠনের প্রতিবাদে আজ সাংবাদিক সম্মেলন করেছে পদবঞ্ছিত নেতৃবৃন্দ। দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের একটি রেস্তরায় আয়োজিত সাংবাদিক সম্মেলনে গঠিত কমিটি বাতিলেরও দাবি জানানো হয়।
সম্মেলনের সাধারণ সম্পাদক প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল জাব্বার লিখিত বক্তব্যে অভিযোগ করেন, গত ১০ অক্টোবর ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী অংশগ্রহণ করলে কাউন্সিলররা ভোটের দাবি করেন। ভোটের দাবির মুখে সম্মেলনের দিন পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ নিখুত কাউন্সিলর তালিকা তৈরী করে ১ সপ্তাহের মধ্যে নেতা নির্বাচনের কথা বলেন। কিন্তু কাউন্সিলর তালিকা হালনাগাদ করা হলেও পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান ওয়ার্ড নেতৃবৃন্দের মতামতকে উপেক্ষা করে গত ৫ ডিসেম্বর তাদের পছন্দের প্রার্থীকে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করেন। সাংবাদিক সম্মেলনের ঘোষিত কমিটি বাতিল করে কাউন্সিলরদের মতামতের প্রেক্ষিতে নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, সম্মেলনের দিন ওয়ার্ড কমিটি বৈধ কাউন্সিলর তালিকা দিতে না পারায় তাদেরকে ১ সপ্তাহের সময় দেয়া হয়েছিল। কিন্তু দীর্ঘ দিনেও তারা কাউন্সিলর দিতে না পারায় গঠনতন্ত্র অনুযায়ী পৌর আওয়ামী লীগ এই কমিটি ঘোষণা করে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের সদস্য মোঃ শাহজাহান, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম পারভেজ,বীরমুক্তিযোদ্ধা নাইমুল হক, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সদস্য গোলাম রাব্বানী, শফিকুল ইসলাম, গোলাম আরিফ, আব্দুল মোত্তালিব প্রমুখ।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১২-২০