শিবগঞ্জ সীমান্তে ফেন্সিডিল ও হেরোইনসহ ৪ জন আটক

চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ও চকপাড়া সীমান্তে বার্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর রহনপুর ব্যাটালিয়নের পৃথক ৩টি অভিযানে ফেন্সিডিল, ইয়াবা ও হেরোইনসহ ৪জনকে আটক হয়েছে। আটককৃতরা হচ্ছে শিবগঞ্জের শিয়ালমারা গ্রামের কুদ্দুস মোড়লের ছেলে মাহিদুর রহমান (৩০), বালিয়াদিঘী গ্রামের রফিকুল ইসলামের ছেলে রুবেল মিয়া (২৫), শিবগঞ্জে নামোচকপাড়া এলাকার মিন্টু আলী’র ছেলে ইদুল ইসলাম (২৩) ও কানসাটের  সেফাউর মাস্টারের ছেলে রাফিউল ইসলাম (২১)।  তাদের মধ্যে ২জনকে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড দেয়া হয়েছে।
রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)’র অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সোনামসজিদ বিওপির সামনে নায়েব সুবেদ আনোয়ার আলীর নেতৃত্বে অভিযান চালায়। অভিযানে ৫ বোতল ফেনসিডিল ও ৫ পিস ইয়াবাসহ মাহিদুর রহমানকে আটক করা হয়। তিনি আরো জানান, একই স্থানে একই সময় ১০ পিস ইয়াবা ও ৫০ গ্রাম হেরোইনসহ রুবেলকে আটক করা হয়।  পরে আটক মাহিদুরকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি। একই সময় রুবেলকে ৮ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।


অন্যদিকে শিবগঞ্জ উপজেলার চকপাড়া বিওপির নায়েব সুবেদার রেনু মিয়ার নেতৃত্বে সীমান্ত পিলার ১৮৪ হতে আনুমানিক ৬০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নলডুবি এলাকায় অভিযান চালায়। অভিযানে সন্দেহজনক ১টি মোটর সাইকেল তল্লাশি করে ৫০০ গ্রাম হেরোইনসহ ইদুল ও রাফিউলকে  আটক করা হয়। এ-সময় মোটর সাইকেলটি জব্দ করা হয়।
এ ঘচনায় আটককৃতদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-১২-২০


,