Business




চাঁপাইনবাবগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচী উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় পূণর্বাসন ও প্রনোদণা কর্মসূচী এর অধীনে ৫ হাজার ২৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে চাঁপাইনবাবগঞ্জ পৌর ও চরঅনুপনগর ইউনিয়নের ৮০ জন কৃষকের মাঝে বীজ ও সার তুলে দিয়ে কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপজেলা প্রশাসনের সহযোগিতায় এ অনুষ্ঠান আয়োজন করে।এসময় উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনোভা,উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার,উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সীমা কর্মকার,উপসহকারী কৃষি কর্মকর্তা আমানুল্লাহ ও মনোয়ার হোসেন সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি অফিসার জানান, পূণর্বাসনের অধীনে ২ হাজার কৃষককে ১৩.৩৪ টন বীজ ও ১৯.৫ টন সার দেয়া হচ্ছে। এছাড়া প্রনোদণার অধীন ৩ হাজার ২৬০ জন কৃষককে ৮.৬৭ টন বীজ ও ৭৬.৬৫ টন সার দেয়া হচ্ছে।
উল্লেখ্য, ২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে বোরাধান,গম,ভুট্টা,সরিষা,সূযমূখী,চিনাবাদাম,মসুর,খেসাড়ী,টমেটো,মরিচ,শীতকালীন মুগ,পেঁয়াজ ও পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ বিতরণ করা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-১১-২০

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts