Business




১৪৪ ধারায় পন্ড চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ॥ পরে নতুন কমিটি ঘোষণা

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী  লীগের  ত্রি-বার্ষিক সম্মেলনস্থলে জেলা আওয়ামী লীগের সভাপতির প্রতিবাদ সভা ঘোষণার প্রেক্ষিতে প্রশাসনের ১৪৪ ধারা জারি করায় সম্মেলন পন্ড হয়ে গেছে। এর ফলে বিবদমান একপক্ষের প্রতিবাদ সভা ও অন্যপক্ষের সম্মেলন অনুষ্ঠিত হতে পারেনি। তবে পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে ৭ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নামো নিমগাছি খামার স্কুল মাঠে বৃহস্পতিবার বিকেলে সম্মেলন অনুষ্ঠিত হবার কথাছিল।
দলীয় সূত্র জানায়, পূর্ব নির্ধারিত কর্মসূচি হিসেবে খামার স্কুল মাঠে সাত নম্বর ওয়ার্ড  আওয়ামী  লীগের  ত্রি-বার্ষিক সম্মেলন আয়োজন করা হয়। মঞ্চ নির্মাণ ও সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্নের মাঝে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দিন মন্ডল দুপুরে তার বাসভবনে এক সাংবাদিক সম্মেলনে একই স্থানে প্রতিবাদ সভার ডাক দেন। পৌর আওয়ামী লীগের আহবান করা সম্মেলনগুলোকে ‘অগঠনতান্ত্রিক ও উদ্দেশ্যপ্রণোদিত’ উল্লেখ করে দলের শৃংখলা এবং ঐক্যবদ্ধ থাকার স্বার্থে যেখানে ওয়ার্ড কাউন্সিল করার চেষ্টা করা হবে সেখানেই প্রতিবাদ সভা করা হবে মর্মে ঘোষণা দেয়া সাংবাদিক সম্মেলন থেকে। সাংবাদিক সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন আওয়ামীলীগ নেতা স্বাধিনতা চিকিৎসক পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. গোলাম রাব্বানী। এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি এরফান আলী, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের নেতা শাখাওয়াত হোসেন, নাসরুম মিনাল্লাহ বাচ্চু, সামসুদ্দীন বাবলু, অধ্যাপক মেহেদুল ইসলাম, আব্দুল হান্নান, রেজাউল ইসলাম রেজু, নুরুল ইসলাম মাষ্টার, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন।

সম্মেলন ও প্রতিবাদ সভা নিয়ে উদ্ভুত পরিস্থিতিতে জেলা প্রশাসন খামার স্কুল ও আশেপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে।
তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদসহ পৌর আওয়ামী লীগের নেতৃনৃন্দ সম্মেলনস্থলে গিয়ে সম্মেলনের নেতৃবৃন্দ্বের সঙ্গে কথা বলেন। এসময় অন্যান্য নেতৃবৃন্দ্বের মাঝে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম, সাধারণ সম্পাদক এ্যাড মিজানুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম শাহনেওয়াজ অপু, জেলা ছাত্রলীগ ও জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, আওয়ামী লীগ নেতা মোখলেসুর রহমান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মসফিকুর রহমান টিটো, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা আজিমুল আহসান রিমন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ।
পরে, নুরুল ইসলাম মিনহাজকে সভাপতি ও আবু বাক্কার সিদ্দিককে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়। চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের এক সংবাদবিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।
এদিকে, সম্মেলনস্থলে ১৪৪ ধারা জারিকে ঘিরে স্থানীয় দলীয় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সম্মেলনস্থলে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন জানান, নিরাপত্তার স্বার্থে প্রশাসন খামার স্কুল ও আশেপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-১১-২০


Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts