চাঁপাইনবাবগঞ্জের ভুটভুটি উল্টে ধানের বস্তায় চাপা পরে নিহত ৮ আহত ৮

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এলাকার বারিক বাজার ভাঙ্গা ব্রীজের কাছে বৃহস্পতিবার ভোরে ধান বোঝাই ইঞ্জিনচালিত ভুটভুটি উল্টে ৮ কৃষি শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা সবাই কৃষি শ্রমিক এবং হত দরিদ্র পরিবারের মানুষ। তবে এঘটনায় ৮ জন আহত হয়েছে।
নিহতরা হলেন- উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী গ্রামের এরফান আলীর ছেলে বাবু, একই এলাকার শেখ মোহাম্মদের ছেলে তাজেমুল হক ও তার ছেলে মিঠুন, কাবিল উদ্দিনের ছেলে কারিম, আমানুলের ছেলে মিজানুর রহমান মিলু, নওশাদের ছেলে আবুল কাশেম, লাওঘাটা গ্রামের রহমানের ছেলে আতাউর রহমান, আজিমুল হকের ছেলে আহাদ আলী।
এদিকে দুর্ঘটনায় ঘটনাস্থলে পরিদর্শন করেছেন চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক এ,কে,এম তাজকির-উজ-জামান ও পুলিশ সুপার এইচএম আব্দুল রকিব।


পুলিশ ও স্থানীয়রা জানায়, বরেন্দ্র অঞ্চলের নওগাঁ জেলার নিয়ামতপুর এলাকা থেকে ধান কেটে বাড়ি ফিরছিলেন সোনামসজিদ বালিয়াদিঘী গ্রামের কৃষি শ্রমিকরা। ভোর ৫টার দিকে ধান বোঝাই ইঞ্জিল চালিত ভুটভুটিটি বারেক বাজারের ভাঙ্গা ব্রীজের কাছে আসলে ভাঙ্গাচোরা সড়কে চালক নিয়ন্ত্রণ হারিয়ে পাশের জলাশয়ে পড়ে যায়। ভুটভুটিতে থাকা ১৬ কৃষি শ্রমিকের মধ্যে ১১ জনই ধানের বস্তার ও পানির নিচে পড়ে যায়। দুর্ঘটনায় ঘটনাস্থলেই ৭ জন ও হাসপাতাল যাবার পথে ১ জন মারা যায়। নিহতদের মধ্যে ৭ জনই সোনামসজিদ বালিয়াদিঘী গ্রামের।
স্থানীয় আব্দুল রাজ্জাক ও শামসের আলী জানান, ভোরের আলো ফুটার আগেই দুর্ঘটনার কবলে পড়ে আহতদের চিৎকারে স্থানীয় মানুষরা তাদের উদ্ধারে ছুটে যান। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে পুলিশ সদস্য ও ফায়ার সাভির্সের ২টি ইউনিট উদ্ধার কাজ শুরু করেন। রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় একপাশ ভেঙে গিয়েছিল। সেখানে চাকা পড়লেই গাড়ির নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি চালক। ফলে এ দুর্ঘটনাটি ঘটে।  

চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক সাবের আলী প্রামাণিক জানান, ঘটনাস্থল থেকে ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। পরে মারা যান আরো এক জন। উদ্ধার হওয়া মরদেহগুলো ইতোমধ্যে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।  
শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বি জানান, ঘটনাস্থলে গিয়ে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পাশাপাশি নিহতের পরিবারের প্রত্যককে উপজেলা প্রশাসনের পক্ষ হতে ১০ হাজার টাকা প্রদান করা হয়।
এদিকে দুপুর আড়াইটায় সোনামসজিদ বালিয়াদিঘী কেন্দ্রীয় গোরস্থানে নিহত ৭ জনকে দাফন করা হয়েছে।
জীবিকার তাড়নায় কৃষি শ্রমিক হিসেবে বরেন্দ্র অঞ্চলে ধান কেটে পারিশ্রমিক হিসেবে পাওয়া ধান নিয়ে বাড়ি ফেরার আগেই দুর্ঘটনায় প্রাণ গেল হত দরিদ্র মানুষগুলোর। মর্মান্তিকভাবে নিহত পরিবারগুলোর মাঝে এখন চলছে শোকের মাতম।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-১১-২০



,