চাঁপাইনবাবগঞ্জে ৫ ইউপিতে ভোটগ্রহন চলছে

চাঁপাইনবাবগঞ্জের সদর, নাচোল ও শিবগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে মঙ্গলবার দু’ চেয়ারম্যান পদসহ সদস্য পদের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরঅনুপনগর ও নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯ টায় যথারীতি শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৫ টা পর্যন্ত। পাঁচ ইউপির মধ্যে দুটিতে চেয়ারম্যান পদে এবং তিনটিতে সদস্য পদে নির্বাচন হচ্ছে।
চরঅনুপনগর ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ৮ হাজার ৮’শ ৮৮ ভোটার ও ফতেপুর ইউনিয়নে ১২টি ভোট কেন্দ্র ২৩ হাজার ৮’শ ১৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে ভোট কেন্দ্রে সকালে থেকে দুপুর পর্যন্ত ভোটার উপস্থিত ছিলো কম। 


চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরঅনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন তিনজন। এরা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত সেরাজুল ইসলাম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী এবং স্থানীয় বিএনপি সমর্থিত জহুরুল হক বিশ^াস বুলু (মোটরসাইকেল) ও অপর স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ মেম্বার (আনারস)।
এদিকে, নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নে চেয়ারম্যান পদের ভোটযুদ্ধে নেমেছেন আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত মাত্র দু’ জন প্রার্থী। তারা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত খাইরুল ইসলাম (নৌকা) ও বিএনপি মনোনীত সাদির আহম্মদ ভুলু (ধানের শীষ)।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি ইউনিয়নে ২নং সাধারণ ওয়ার্ডের ও নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের ৯নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে এবং শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্যের শূন্য পদের এই উপ-নির্বাচনেও ভোট গ্রহণ চলছে।  
জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে এবং ২টি ইউনিয়নে ৩ জন করে ম্যাজিষ্ট্রেট দায়িত্বে রয়েছেন।
উল্লেখ্য, অনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান সাদেকুল ইসলাম বাচ্চু ও ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান ইসরাইল হক মৃত্যুবরণ করায় পদ দু’টি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।




চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-১০-২০